ব্যান্ড কমিউনিটির ‘লাইট ইয়ারস এহেড’ শীর্ষক কনসার্টে সিলেট মাতাতে আসছে “আর্ক ও হাসান”, “অর্থহীন” ও “মাইলস”

সিলেটের সকাল রিপোর্টঃ মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী বীর শহীদদের স্মৃতি প্রতি শ্রদ্ধা জানিয়ে ও স্বাধীনতার ৪৭ বছর উদযাপন উপলক্ষে দেশের তিনটি শীর্ষস্থানীয় ব্যান্ড নিয়ে  ‘লাইট ইয়ারস এহেড’ শীর্ষক কনসার্ট আয়োজন করেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির মিউজিক্যাল ক্লাব দ্যা ব্যান্ড কমিউনিটি।

এবারে নগরী মাতাতে আসছে এভারগ্রীন “আর্ক ও হাসান”, “অর্থহীন” ও “মাইলস”।

আগামী সোমবার (২৬ মার্চ) উপশহরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রিয়া কমপ্লেক্সে এই কনসার্টটি অনুষ্ঠিত হবে।

বেলা ১২টায় প্রবেশের জন্য গেইট খোলে দেওয়া হবে এবং বেলা ২টার পর কনসার্ট শুরু হবে বলে জানিয়েছেন কমিউনিটির সেক্রেটারি আসিফ লাবিব।

ইতিমধ্যে কনসার্টের প্রবেশের জন্য ১০০ ও ৩০০ টাকার সমমূল্যের দুই ক্যাটাগরিতে টিকিট বিক্রি শুরু হয়েছে।

টিকিট পাওয়া যাচ্ছে লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাস, প্রচার গাড়ি ও নির্ধারিত কিছু আউটলেটে। এছাড়া ০১৭৩৩৯১১১৫১ অথবা ০১৭১৫৬০৪০৪৫ এই নাম্বারে যোগাযোগ করে টিকিটসহ যাবতীয় বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাবে।

কনসার্টে সি.সি ক্যামেরা মনিটরিং, মেট্রোপলিটন পুলিশ, ফায়ার সার্ভিস, প্রাইভেট সিকিউরিটি ফোর্সসহ সকল প্রকার নিরাপত্তা ব্যাবস্থা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন কমিউনিটির প্রেসিডেন্ট আনন আহমদ।

উল্লেখ্য, আর্ক বাংলাদেশের একটি রক ব্যান্ড যা প্রতিষ্ঠা করেন আশিকুজ্জামান টুলু। ১৯৯৬ সালে ব্যান্ডে যোগ দেন গায়ক হাসান। তারপর ৯০ দশকের শেষের দিকে পঞ্চম, হাসান ও আশিকুজ্জামান টুলুর আর্ক ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। বাংলাদেশের রক সঙ্গীতকে জনপ্রিয় করে তুলতে আর্ক বিশেষ ভূমিকা রাখে।

অর্থহীন বাংলাদেশের অন্যতম একটি ব্যান্ড। এই ব্যান্ডের প্রতিষ্ঠাতা এবং দলনেতা সুমন। ১৯৯৯ সালে শুরু হওয়া এই ব্যন্ডের এখন পর্যন্ত ৭টি অ্যালবাম প্রকাশিত হয়েছে।  মূলত রক ব্যন্ড হলেও তারা এখন হেভি মেটাল গানও করছে।

মাইলস বাংলাদেশের একটি বিখ্যাত এবং জনপ্রিয় ব্যান্ড। মাইল্‌স্‌ এর জন্ম ১৯৮১ সালে। ব্যান্ডটি ডিপ পার্পল, সান্তানা, পিংক ফ্লয়েড এবং বিটল্‌স ব্যান্ডের সংগীতের দ্বারা প্রভাবিত। মাইলসের সদস্য হামিন আহমেদ ও শাফিন আহমেদের বাবা প্রসিদ্ধ সুরকার ও সঙ্গীত পরিচালক কমল দাশগুপ্ত আর মা বিখ্যাত নজরুল সঙ্গীত শিল্পী  ফিরোজা বেগম।

কনসার্টকে ঘিরে তরুণ প্রজন্মের মধ্যে বাড়তি উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। ব্যান্ড কমিউনিটির বর্তমান ও সাবেক মেম্বাররা কনসার্টকে সফল করতে নিরলস কাজ করে যাচ্ছেন।

ব্যান্ড কমিউনিটি ২০১০ সালে প্রতিষ্ঠা লাভের পর এখন পর্যন্ত নগরবাসীকে এক এক করে শূন্য, ওয়ারফেজ, এভয়েড রাফা, পাওয়ার সার্জ, অ্যাসেজ, আর্টসেল, জেমস ও নগর বাউলসহ দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এর পারফর্ম উপহার দিয়েছে।

শেয়ার করুন