বালুচরে অষ্টপ্রহর হরিনাম সংকীর্ত্তন ২৩ মার্চ

সিলেটের সকাল ডেস্ক :: বিশ্ব শান্তি ও মানব কল্যাণে নিত্যলীলায় প্রবিষ্ট ‘পিতৃদেব নবকিশোর দাস ও ‘মাতৃদেবী কুমুদিনী বালা দাস’-এর বিদেহী আতœার শান্তি কামনায় এক অষ্টপ্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন মহাযজ্ঞের আয়োজন করা হয়েছে।

সিলেট শহরের বালুচরস্থ এমসি কলেজ রোডের দুর্গাবাড়ির কুমুদিনী ভিলায় এই অষ্টপ্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন মহাযজ্ঞ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানসুচীর মধ্যে রয়েছে- ২২ মার্চ বৃহস্পতিবার দুপুর ২ টায় মঙ্গলঘট স্থাপন, বিকেল ৬ টায় সংগীতময় ভাগবত কথা কীর্ত্তন। পরিবেশনায়- চৈতন্য ট্রানসেনডেন্টাল সোসাইটি (সিটিএম) শ্রীধাম বৃন্দাবন ধাম ভারতের আন্তর্জাতিক সম্পাদক ভক্তিস্বরুপ দামোদর মহারাজ। রাত ৮ টায় শুভ অধিবাস। পরিবেশনায়- শ্রীসুরঞ্জিত দেব বৈষ্ণব, মৌলভীবাজার।

২৩ মার্চ শুক্রবার ব্রাহ্ম মুহুর্ত থেকে অষ্টপ্রহর ব্যাপী নাম ও সংকীত্তন শুরু। দুপুর ১২ টায় ভোগরাগ, দুপুর ১ টায় সর্বস্তরের ভক্তবৃন্দের মাঝে মহাপ্রসাদ বিতরণ, সন্ধ্যা ৬ টায় সন্ধ্যারতী। নামসুধা পরিবেশন করবেন-অষ্ঠগোপী সম্প্রদায়-কোটালীপাড়া, অনুরাধা সম্প্রদায়-গোপালঞ্জ, মা সিদ্ধেশ্বরী সম্প্রদায়, কুমিল্লা, আদি শ্রী নাম সংঘ, জামালগঞ্জ।

২৪ মার্চ শনিবার ভোর ৬ টায় নগর পরিক্রমান্তে দধিভান্ড ভঞ্জণ ও কীর্ত্তন সমাপন। মহোৎসবে সর্বস্তরের গৌর ভক্তবৃন্দ ও অনুরাগীদেরকে উপস্থিত থাকার জন্য আয়োজকদের পক্ষ থেকে বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়েছে।

 

শেয়ার করুন