ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শাবিতে পথনাটক

শাবিতে মঞ্চস্থ প্রতিবাদী পথ নাটক-ছবি সিলেটের সকাল

শেষ হলো ৫ দিনব্যাপী সন্ত্রাসবিরোধী কর্মসূচি

শাবি প্রতিনিধি ॥ জনপ্রিয় লেখক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ও দ্রুত বিচারের দাবিতে পথনাটক মঞ্চস্থ হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে খোরশেদ আল আমিন তুহিনের রচনায় ও মো. ইউসুফ হোসাইনের পুনঃনির্দেশনায় থিয়েটার সাস্টের পরিবেশনায় ‘আত্মকথন’ নামক প্রতিবাদী পথনাটকের মঞ্চায়ন করা হয়।
‘আত্মকথন’ নাটকে নারী নির্যাতন, জঙ্গীবাদসহ সাম্প্রতিক কালে দেশে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা উঠে আসে। নাটকটি মঞ্চায়নের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের পাঁচদিন ব্যাপী সন্ত্রাসবিরোধী কর্মসূচির শেষ হয়েছে।
কর্মসূচির অংশ হিসেবে গত শনিবার সকালে ব্যতিক্রমী সন্ত্রাসবিরোধী সাইকেল র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গোলচত্বর থেকে যাত্রা শুরু করে শহরের আখালিয়া, আম্বরখানা, বন্দর বাজার- কাজির বাজার সেতু হয়ে পুনরায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে শেষ হয়। এর আগের দিনগুলোতে মূকাভিনয়, চলচ্চিত্র প্রদর্শনী ও পথনাটকের আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিক জোটভুক্ত সংগঠনগুলো।
উল্লেখ্য, গত শনিবার (৩রা মার্চ) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে বিকেল সাড়ে ৫টায় ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা হয়। পরবর্তীতে ফয়জুল নামের এক হামলাকারী ঘটনাস্থল থেকে আটক করা হয়।

 

শেয়ার করুন