জিএসসি ইউকের পূর্ণাঙ্গ জাতীয় নির্বাহী কমিটি ঘোষণা

সিলেটের সকাল ডেস্ক :: যুক্তরাজ্যে বসবাসরত সিলেটী প্রবাসীদের সর্ব বৃহৎ সংগঠন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের নব নির্বাচিত জাতীয় নির্বাহী কমিটির প্রথম সভা গত ১৮ মার্চ সংগঠনের সদর দপ্তর ১৩৫ কমার্শিয়াল ষ্ট্রীটে অনুষ্ঠিত হয় । সভায় সভাপতিত্ব করেন নব নির্বাচিত চেয়ারম্যান ব্যারিষ্টার আতাউর রহমান এবং সঞ্চালনা করেন সাধারন সম্পাদক খসরু খান । এদিন বৈরী আবহাওয়া উপেক্ষা করে সভায় যোগদান করেন গত ২৫ ফ্রেব্রুয়ারী তারিখে অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী নব-নির্বাচিত কমিটির সদস্যরা।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সাউথ ইষ্ট রিজিওনের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জিল্লুল হক । সংগঠনের প্রচলিত নিয়মানুযায়ী হোস্ট রিজিওনের সভাপতি মোহাম্মদ ইছবাহ উদ্দিন আগত নের্তৃবৃন্দকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন । অতঃপর সভার সভাপতি ব্যারিষ্টার আতাউর রহমান সংগঠনের বিঘোষিত নীতি ঐক্য, ভ্রার্তৃত্ব ও সম্প্রীতি সমুন্নত করে- সংগঠনকে আরো কিভাবে গতিশীল করা যায় এবং প্রবাসীদেরকে সেবাদান সহ ন্যায়সঙ্গত দাবীদাওয়া আদায়ে কার্য্যকরি ভূমিকা রাখা যায় তার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান ।

কার্যকরি কমিটির সভায় বিভিন্ন পদপদবী বন্ঠনের মাধ্যমে জাতীয় নির্বাহী কমিটির বিভিন্ন পদে দায়ীত্ব বন্টন করার লক্ষ্যে সাধারন সম্পাদক খসরু খান সকলকে আলোচনায় অংশ নেওয়ার জন্য আহ্বান জানান । আলোচনার শুরুতেই সংগঠনের সম্মানীত পেট্রন কে এম আবু তাহের চৌধূরী নবনির্বাচিত কমিটির সকল নির্বাচিত নের্তৃবৃন্দকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন । তিনি আশাবাদ ব্যাক্ত করে বলেন যে নবনির্বাচিত কমিটি জিএসসির ঐতিহ্য, ঐক্য, সম্প্রীতি, ভ্রার্তৃত্ব পূণঃপ্রতিষ্ঠা করে সংগঠনের হারানো মর্য্যাদা ফিরিয়ে আনতে সক্ষম হবে এবং প্রবাসীদের অধিকার সংরক্ষন ও ন্যায়সঙ্গত দাবীদাওয়া আদায়ে এবং সেবা প্রদানে কার্য্যকরি ভূমিকা পালন করতে সক্ষম হবেন । সভায় বিস্তারিত আলোচনা শেষে বিভিন্ন পদে দায়ীত্ব বন্টন করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদিত পূর্ণাঙ্গ জাতীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ যথাক্রমেঃচেয়ারম্যানঃ ব্যারিষ্টার আতাউর রহমান , ভাইস-চেয়ারম্যানঃ- কামরুল হাসান চুনু , মীর্জা আসহাব বেগ , মোহাম্মদ ইছবাহ উদ্দীন , এম, এ, আজিজ , এম, এ, শহীদ চৌধূরী , মোঃ আরজু মিয়া এমবিই , ব্যারিষ্টার মাসুদ আহমদ চৌধূরী , মোঃ ফিরুজ খান , এইচ এম আশরাফ আহমদ ।

সাধারন সম্পাদকঃ খসরু খান , যুগ্ম-সম্পাদকঃ আলহাজ্ব তৌফিক আলী মিনার , ফজলুল করিম চৌধূরী , ব্যারিষ্টার আব্দুল মজিদ তাহের , মোঃ আহসানুজ্জামান আরিফ ।

কোষাধক্ষ্যঃ- মোহাম্মদ সালেহ আহম্মদ , যুগ্ম- কোষাধক্ষ্যঃ মোঃ ইকবাল আহম্মদ চৌধূরী , মোঃ আবুল কালাম । সাংগঠনি সম্পাদকঃ মীর্জা আসকির বেগ, যুগ্ম-সাংগঠনিক সম্পাদকঃ কাইয়ূম খান ফয়ছল,প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ সূফি সুহেল আহমেদ, সহ- প্রচার সম্পাদকঃ শাহ মোঃ শাফী কাদির, শিক্ষা বিষয়ক সম্পাদকঃ মন্জুর রেজা চৌধূরী , এমপ্লয়মেন্ট এন্ড ওয়েলফেয়ার সম্পাদকঃ কয়ছর মিয়া।

মেম্বারশীপ সম্পাদকঃ এম, এ, গফুর , সহ-মেম্বারশীপ সম্পাদকঃ সীতার আহম্মদ, ইন্টারন্যাশনাল সেক্রেটারীঃ মোঃ জসিম উদ্দিন , স্পোর্টস সেক্রেটারীঃ আব্দুল মালিক কুটি, ধর্ম বিষয়ক সম্পাদকঃ এম, এ, গনি , মহিলা বিষয়ক সেক্রেটারীঃ জোৎস্না ইসলাম , সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকঃ হেলেনা ইসলাম , যুব বিষয়ক সম্পাদকঃ মুহিব উদ্দিন চৌধূরী । নির্বাহী কমিটি সদস্যঃ- মোঃজাহাঙ্গীর খান , কাজী মোঃ আঙ্গুর মিয়া , ডঃ মুজিবুর রহমান ।

উক্ত পূর্ণাঙ্গ কমিটি ছাডাও সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক বিভিন্ন রিজিওন থেকে আরো ১২ জনকে কো-অপ্ট করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয় । সভায় বিভিন্ন বিষয়ে প্রবাসীদের সেবাদান ও সাংগঠনিক কার্য্যক্রম বেগবান করার লক্ষ্যে আগামী এক বছরের জন্য আগাম কর্মসূচী গ্রহন করা হয় এবং জাকজমক ভাবে পঁচিশ বছর উদযাপনের সিদ্ধান্ত গ্রহন করা হয় । সংগঠনের চ্যারিটি কোর্ডিনেটর ও সাবেক চেয়ারম্যান মুনছব আলী এবং অতিথি হিসাবে জিএসসির সাবেক চেয়ারম্যান ও অন্যতম প্রতিষ্ঠাতা তো-অর্ডিনেটর আলহাজ্ব এস,এম, আলাউদ্দীন আহম্মেদ বক্তব্য রাখেন । সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক সূফী সুহেল আহমেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান ।

শেয়ার করুন