জাফর ইকবাল শাবিতে ফিরছেন বুধবার

হাবিবুল হাসান, শাবি প্রতিনিধি :: জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল বুধবার ক্যাম্পাসে ফিরছেন। হামলার শিকার হয়ে দশদিন ধরে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন।

জাফর ইকবালের স্ত্রী ইয়াসমিন হক জানান, বুধবার বেলা ১টার দিকে নভোএয়ারের একটি ফ্লাইটে করে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে তার পৌঁছানোর কথা রয়েছে।

এদিকে অধ্যাপক জাফর ইকবালকে বরণ করে নিতে প্রস্তুতি গ্রহণ করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম বলেন “স্যার এর উপর হামলাস্থল বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চেই সাধারণ শিক্ষার্থীসহ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা বরণ করে নিবেন। আগামীকাল বিকাল তিনটার দিকে দূর্ঘটনাস্থল মুক্তমঞ্চে এই অনুষ্ঠান আয়োজিত হবে।

গত ৩ মার্চ বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুর নামের এক তরুণ। ঘটনার পর তাৎক্ষণিক তাকে উদ্ধার করে ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে রাতেই ঢাকা সিএমএইচে উন্নত চিকিৎসার জন্য নেয়া হয় তাকে।

এছাড়া হামলাকারী ফয়জুরকে ধরে গণপিটুনি দেয় সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেছে

শেয়ার করুন