কাঠমান্ডুতে বিমান বিধ্বস্ত: হতাহত বাংলাদেশিদের নাম প্রকাশ

সিলেটের সকাল ডেস্ক :: নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরের রানওয়ের পাশে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় হতাহত বাংলাদেশি যাত্রী ও ক্রুদের নামের তালিকা মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে নেপালস্থ বাংলাদেশ দূতাবাস। ওই ফ্লাইটের বাংলাদেশিদের মধ্যে ৩২ জন যাত্রী এবং চার জন পাইলট ও ক্রু ছিলেন। তাদের মধ্যে ২৬ জন নিহত হয়েছেন। আর ১০ জন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তালিকা অনুসারে আহতরা হচ্ছেন, শাহরিন আহমেদ, শাহীন ব্যাপারী, ইয়াকুব আলী, রেজওয়ানুল হক, মেহেদি হাসান, এমরানা কবীর হাসি, কবীর হোসেন, সৈয়দা কামরুন্নাহার স্বর্ণা, শেখ রাশেদ রোবায়েত ও আলমুন নাহার অ্যানি। তাদের মধ্যে রেজওয়ানুল হক ওম হাসপাতালে ও ইয়াকুব আলী নরভিক হাসপাতালে ভর্তি আছেন। বাকিরা ভর্তি আছেন কাঠমান্ডু মেডিক্যাল কলেজে (কেএমসি)।

হতাহতদের তালিকার একাংশনিহতরা হচ্ছেন, ফয়সাল আহমেদ, আলিফউজ্জামান, বিলকিস আরা, বেগম হুরুন নাহার বিলকিস বানু, আখতারা বেগম, নাজিয়া আফরিন চৌধুরী, মো. রকিবুল হাসান, সানজিদা হক, মো. হাসান ইমাম, মো. নজরুল ইসলাম, আঁখি মনি, মিনহাজ বিন নাসির, এফ এইচ প্রিয়ক, তামারা প্রিয়মনি, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, পিয়াস রায়, উম্মে সালামা, অনিরুদ্ধ জামান, মো. নুরুজ্জামান ও মো. রাইয়কুজ্জামান।

এছাড়া, ইউএস বাংলার নিহত পাইলট ও ক্রুরা হলেন, ফ্লাইটের পাইলট আবিদ সুলতান, পৃথুলা রশীদ, খাজা হুসাইন, এইচ এম শাফেয়ী।

শেয়ার করুন