সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘ফল ২০১৭’ উপলক্ষে বর্ণিল অনুষ্ঠানমালা

ছাত্রছাত্রীদের সকল সুযোগ সুবিধা নিশ্চিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছেন ॥ মিসবাহ সিরাজ

ডেস্ক রিপোর্ট ॥আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। এ জন্য নিজেদের তৈরী করা আবশ্যক। ছাত্রছাত্রীদের সকল সুযোগ সুবিধা নিশ্চিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুযোগপুত্র সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে চাই।
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুই দিনব্যাপী ৪র্থ বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থীদের সমাপনী উৎসব ‘ফল ২০১৭’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ আরো বলেন, ১৭ সংখ্যাটি বাঙালী জাতির বিভিন্ন গুরুত্বপূর্ণ ইতিহাস ও ঐতিহ্যের স্বাক্ষী। ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন, ১৯৭১ সালের ১৭ই এপ্রিল স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়, ১৯৭১ সালের ১৭ই ডিসেম্বর সিলেট স্বাধীন হয়, আমাদের ইসলাম ধর্মের প্রত্যেকদিনের ৫ ওয়াক্ত নামাজে সর্বমোট ফরজ নামাজ ১৭ রাকাত। এই ১৭ সংখ্যাটি ‘ফল-২০১৭’ সেশনের সাথে যুক্ত হওয়ায় এই সেশনের সমাপনী শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে বলে তিনি বিশ্বাস করেন।
তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজ এর চেয়ারপার্সন শামীম আহমদ ও তার পরিবার শিক্ষানুরাগী পরিবার। সিলেটের শিক্ষার হার বৃদ্ধিতে এদের অবদান অনেক। এ পরিবারের পক্ষ হতে সিলেটে একটি স্কুল, একটি মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। তাদের এই অবদানের জন্য এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ এই পরিবারকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।
বিশ্ববিদ্যায়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ‘ফল ২০১৭’ সেশনের সমাপনী উৎসব কমিটির আহ্বায়ক এবং মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ। এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, অর্থ পরিচালক সুশান্ত আচার্য, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর সহকারী অধ্যাপক প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. ইকরামুল ফারুক, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক খালেদ হোসাইন, উপ-গ্রন্থাগারিক মোস্তফা কামালসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। প্রধান অতিথি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সমাপনী ব্যাচের শিক্ষর্থী অংশ নেয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ক্যাম্পাসে এসে শেষ হয়।
সমাপনী উৎসবের ২য় দিনে আজ রোববার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও স্মৃতিচারণমূলক অনুষ্ঠান। এছাড়া বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত শিক্ষার্থীদের অংশগ্রহণে এবং ঢাকা থেকে আগত ব্যান্ড দলের উপস্থাপনায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক পরিবেশনা।

শেয়ার করুন