সিলেটে বর্ণমালার মিছিলে ভাষার মাসকে বরণ

সিলেটের সকাল রিপোর্ট :: প্রতিবছরের মতো এবারও বর্ণমালার মিছিল করে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করে নিলেন সিলেটবাসী। ১৯৫২, ১৯৭১ ও বাংলা বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে এই মিছিলে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ।বৃহস্পতিবার বেলা ১১টায় সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের আয়োজনে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য এই বর্ণমালার মিছিল।

মিছিলের উদ্বোধন করেন ভাষা সৈনিক প্রফেসর মো. আব্দুল আজিজ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ আমিনুর রহমান।

এছাড়াও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আহাদ, দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক সভাপতি আজিজ আহমদ সেলিম, বাংলা টিভির বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, ব্যারিস্টার মোহম্মদ আরশ আলী, সিলেট ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশন (ইমজা) এর সভাপতি আল আজাদসহ সর্বস্তরের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা মিছিলে অংশ নেন।

বর্ণমালার মিছিলটি বন্দর বাজারের জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এসে শেষ হয়। মিছিল শেষে শহিদ মিনারে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে ভাষার গানের সাথে নৃত্য পরিবেশন করেন ছন্দ নৃত্যালয়ের নৃত্যশিল্পীরা।

আয়োজক সংগঠন সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু বলেন, এটি বর্ণমালার মিছিলের ৫ম আয়োজন। আমরা প্রতিবছর এই আয়োজনটি করি মূলত দু’টি উদ্দেশ্যে। একটি হলো মহান ভাষা শহীদদের স্মরণ করা এবং অন্যটি হলো নতুন প্রজন্মের সামনে আমাদের মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা।

শেয়ার করুন