সিলেটে উত্তরণ প্রকল্পে ৩১ প্রশিক্ষণার্থী নির্বাচিত

নির্বাচিত প্রশিক্ষণার্থীরা

ডেস্ক রিপোর্ট:সিলেট জেলার সদর উপজেলায় সুইসকন্ট্যাক্ট-এর উত্তরণ প্রকল্পের তৃতীয় রাউন্ডের প্রশিক্ষণার্থী নির্বাচন ক্যাম্প সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। এর মাধ্যমে ৩১ জন প্রার্থীকে নির্বাচন করা হয়েছে। টুলটিকর, খাদিমপাড়া, খাদিমনগর ও টুকেরবাজার ইউনিয়ন পরিষদে ৪ দিন ব্যাপী প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্পে আগত ৫১ জন প্রার্থীর মৌখিক সাক্ষাৎকার গ্রহণের পর সংশ্লিষ্টদের ব্যক্তিগত, আর্থিক, পারিবারিক ও সামাজিক অবস্থার পর্যালোচনাশেষে ৩১ জনকে চূড়ান্তভাবে নির্বাচন করা হয়।
নির্বাচিত প্রশিক্ষণার্থীদের নিয়ে গত ৩-৪ ফেব্রুয়ারী টিলাগড়স্থ গোপালটিলায় অবস্থিত ইউসেপ ট্রেনিং ইনস্টিটিউটে দুইদিন ব্যাপী অনুপ্রেরণামূলক কর্মশালার আয়োজন করা হয়। এই কর্মশালায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে অংশগ্রহণকারীদের মনোবল ও আত্মবিশ্বাস বৃদ্ধির পাশাপাশি দক্ষতা প্রশিক্ষণ গ্রহণ ও সম্পন্ন করার আগ্রহ এবং প্রশিক্ষণ শেষে কর্মে যোগদানের মানসিকতা যাচাই করা হয়। প্রশিক্ষণ সমাপ্তকারীদের মধ্য থেকে উপযুক্ত মনন ও কর্মস্পৃহাসম্পন্নদের বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হবে।
উত্তরণ প্রকল্পের আওতায় হবিগঞ্জ এবং মৌলভীবাজারেও অনুরূপ প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত হবে এবং এ কর্মসূচি অব্যাহত থাকবে। প্রকল্পের অধীনে প্রথম ও দ্বিতীয় রাউন্ডের নির্বাচিত প্রশিক্ষণার্থীগণ ইতিমধ্যেই বিভিন্ন কারিগরি বিষয়ে দক্ষতা প্রশিক্ষণ গ্রহণ করে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।
প্রসঙ্গত, উত্তরণ-উন্নত জীবনের লক্ষ্যে -তিন বছর মেয়াদী একটি দক্ষতা উন্নয়নমূলক প্রকল্প-যা শেভরন এর আর্থিক সহায়তায় বাস্তবায়ন করছে সুইসকন্ট্যাক্ট। এ প্রকল্পের আওতায় সিলেট, হবিগঞ্জ এবং মৌলভীবাজার জেলার ১৪০০ সদস্যকে বিভিন্ন কারিগরি বিষয়ে বিনামূল্যে দক্ষতা প্রশিক্ষণ প্রদান করে উন্নত কর্মসংস্থান এর ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন