সিলেটে আইসিটি মেলার আয়োজন করবে সিলেট চেম্বার

বক্তব্য রাখছেন চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ

ডেস্ক রিপোর্টঃ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আইসিটি ও টেলিকমিউনিকেশন সাব কমিটির এক সভা মঙ্গলবার সন্ধ্যায় চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, আইসিটি খাতে দেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার বদ্ধপরিকর। সিলেটের কোম্পানীগঞ্জে দেশের সর্বপ্রথম হাই-টেক পার্ক নির্মাণের উদ্যোগ এ সরকারের একটি যুগান্তকারী সিদ্ধান্ত। তিনি উল্লেখ করেন, গত ৪ ফেব্রুয়ারী আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক সিলেট হাই-টেক পার্কের আইটি বিজনেস সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। যা সিলেটের এ খাতের উদ্যোক্তাদের জন্য অত্যন্ত আশাব্যঞ্জক। এখানে প্রায় ৫০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে তিনি জানান।
সিলেট চেম্বারের পরিচালক ও সাব কমিটির আহবায়ক মুকির হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, সিলেট হাই-টেক পার্ক বাস্তবায়িত হলে তথ্য-প্রযুক্তি খাতে সিলেট তথা বাংলাদেশ কয়েক ধাপ এগিয়ে যাবে। সিলেট প্রবাসী অধ্যুষিত অঞ্চল হওয়ায় নির্মাণাধীন হাই-টেক পার্কে প্রবাসীদের বিনিয়োগের ব্যাপক সম্ভাবনা রয়েছে। তারা সিলেট হাই-টেক পার্কে স্থানীয় উদ্যোক্তাদের প্রাধান্য দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। সভায় সিলেট চেম্বার অব কমার্সের উদ্যোগে সিলেটে একটি আইসিটি মেলা ও এ সংক্রান্ত সেমিনার আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ, পরিচালক আব্দুর রহমান, পরিচালক ও সাব কমিটির যুগ্ম আহবায়ক আব্দুর রহমান, হুমায়ুন আহমেদ, মুজিবুর রহমান স্বাধীন, সদস্য এএসএমজি কিবরিয়া, মোহাম্মদ বিন আব্দুর রশিদ, তারেক হাসান, রায়হান মাসুদ, আহমদ মাসুদ হায়দার জালালাবাদী, ইফতেখার আহমদ চৌধুরী, নজিরুল আলম সুমন, মুহিব হোসেন, সাখাওয়াত আলী, জিএম আব্বাছ প্রমুখ।

শেয়ার করুন