বঙ্গবীর ওসমানীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী শুক্রবার

সিলেটের সকাল রিপোর্ট:মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, আজীবন গণতন্ত্রী, বঙ্গবীর জেনারেল মুহম্মদ আতাউল গণি ওসমানীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী শুক্রবার । বঙ্গবীরের মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, মরহুম জেনারেল এম.এ.জি ওসমানীর মাজার জিয়ারত, মাজারে পুষ্পস্তবক অর্পণ, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল, কাঙালি ভোজ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা অনুষ্ঠান।
বঙ্গবীর এম.এ.জি ওসমানীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় আঞ্চলিক দৈনিক সংবাদপত্রে বিশেষ নিবন্ধ ও ক্রোড়পত্র প্রকাশিত হবে।
বঙ্গবীর ওসমানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ওসমানী জাদুঘর সিলেট হাই স্কুল ও কলেজ শিক্ষার্থীদের জন্য ১২ ফেব্রুয়ারি এক রচনা প্রতিযোগিতা আয়োজন করে। শুক্রবার ওসমানী জাদুঘরের পক্ষ থেকে সকালে মরহুমের মাজার জিয়ারত, ফাতেহা পাঠ, পুস্পস্তবক অর্পণ, খতমে কোরআন, বিকেল ৩ টায় জাদুঘর প্রাঙ্গণে আলোচনা অনুষ্ঠান এবং পরে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবীর জেনারেল এম.এ.জি.ওসমানীর জন্ম শতবার্ষিকী উদযাপন পরিষদ এবং দি জুবেদা খাতুন-খান বাহাদুর মফিজুর রহমান ট্রাস্ট, সিলেট-এর পক্ষ থেকে সকাল ৯ টায় মরহুম ওসমানীর মাজার জিয়ারত, পুস্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ এবং মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
ওসমানী স্মৃতি সংসদ সিলেট মরহুমের মাজার জিয়ারত, পুস্পস্তবক অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যুবার্ষিকী উদযাপন পরিষদ সিলেট’র উদ্যোগে শুক্রবার বিকেল ৩ ৎটায় নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে ইতোপূর্বে অনুষ্ঠিত বঙ্গবীর ওসমানী চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হবে।
এছাড়াও বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবীর ওসমানীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী পালনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাজার জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ এবং অন্যান্য কর্মসূচিতে অংশগ্রহণেচ্ছু সংগঠন, প্রতিষ্ঠান ও ওসমানী অনুরাগী ব্যক্তিবর্গকে শুক্রবার সকাল ৯ টার মধ্যে দরগাহে হযরত শাহজালাল (র.)-এর মাজার কমপ্লেক্সে সমবেত হওয়ার জন্য ‘মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবীর জেনারেল এম.এ.জি.ওসমানীর জন্ম শতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

শেয়ার করুন