বই মেলায় প্রকাশিত হলো আয়েশা মুন্নির ‘নীলাভ দূরত্ব’

সিলেটের সকাল ডেস্ক:: এবারের অমর একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে প্রতিশ্রুতিশীল ও স্বপ্নবাজ কবি আয়েশা মুন্নির প্রথম কাব্যগ্রন্থ ‘নীলাভ দূরত্ব’।
কবি আয়েশা মুন্নি রচিত কাব্যগ্রন্থে প্রেম, বিরহ, প্রকৃতি, দ্রোহসহ সমাজের বিভিন্ন বিষয় নিয়ে মোট ৪৪টি কবিতা রয়েছে । গত পহেলা ফেব্রুয়ারি থেকে অমর একুশের বই মেলার দেশের স্বনামধন্য মহাকাল প্রকাশনী সংস্থার স্টলে পাওয়া যাচ্ছে কাব্যগ্রন্থ ‘নীলাভ দূরত্ব’। এছাড়া সিলেটের বই মেলাও ‘নীলাভ দূরত্ব’ পাওয়া যাবে। বইটির সৃজনশীল প্রচ্ছদ তৈরি করেছেন মোস্তাফিজ কারিগর। কবিতা ও লেখালেখির জগতের সাথে কবি আয়েশা মুন্নীর সম্পর্ক স্কুল জীবন থেকেই। পাশাপাশি রয়েছে তাঁর হৃদয়স্পর্শি আবৃত্তির কণ্ঠ।
বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের মেয়ে আয়েশা মুন্নী লেখালেখির সাথে নিবিড় ভাবে জড়িত আছেন এবং আমৃত্যু লেখালেখিতেই তিনি থাকবেন বলে জানান। কবিতা লেখা যেন তার নেশা ও প্রাণশক্তির হাতিয়ার। সময়ের পরিক্রমায় লেখালেখির সাথে তাঁর ভালোবাসাময় সম্পর্ক তৈরি হয়েছে। তবে সেটা শুধুই হৃদয়ে তাড়নায়। মনের আতœতৃপ্তির জন্য। কবিতার প্রতি গভীর ভালবাসা থেকে কবিতা লেখার প্রয়াস। পড়াশুনার প্রতি লেখিকার প্রচন্ড দুর্বলতা। চট্টগ্রামের মিরসরাইয়ের গর্বিত সন্তান আয়েশা মুন্নীর বাবা জনস্বাস্থ্য প্রকৌশলী ও বড় ভাই অতিরিক্ত পুলিশ কমিশনারের চাকুরির সুবাদে দেশের বিভিন্ন অঞ্চলে পড়াশোনা ও বসবাস করার সুযোগ পেয়েছেন। মুন্নীর জীবনসঙ্গী একজন পুলিশ কর্মকর্তা। তিনি এক ছেলে ও এক মেয়ের গর্বিত মা। কবি আয়েশা মুন্নি তাঁর প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ নিয়ে বেশ আশাবাদি। বর্তমানে কবি আয়েশা মুন্নি পূণ্যভূমি সিলেট বসবাস করছেন। কবি আয়েশা মুন্নী বলেন- পাঠকের চাহিদার কথা ভেবেই ‘নীলাভ দূরত্ব’ প্রকাশিত হয়েছে। আমি প্রত্যাশা করছি সকল শ্রেণি-পেশার পাঠকের ভালবাসায় সিক্ত হবে ‘নীলাভ দূরত্ব’। কবি আয়েশা মুন্নী তাঁর আগামী জীবন সোনালী আলোয় যেন উদ্বাসিত হয়,সেই দোয়া ও আশীবার্দ সবার কাছে প্রত্যাশা করেছেন।

শেয়ার করুন