ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সিলেট হাই-টেক পার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: প্রতিমন্ত্রী পলক

সিলেটের সকাল রিপোর্ট ॥ শিক্ষিত তরুণ-তরুণীরা ঘরে বসেই ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ডলার আয় করতে পারবে উল্লেখ করে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সিলেটের কোম্পানীগঞ্জের হাই-টেক পার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া ‘এই আইটি পার্কে ইলেকট্রনিক পণ্য, যন্ত্রাংশ এবং সফটওয়্যার উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা হবে। এই প্রকল্পের সঙ্গে ৫০হাজার কর্মসংস্থান সৃষ্টি হলে প্রযুক্তিভিত্তিক কর্মসংস্থানের একটি ডিজিটাল ইকোনমিক হাব হিসেবে এই হাই-টেক পার্ক ।
আজ রোববার সিলেটের কোম্পানীগঞ্জ হাইটেক পার্ক (ইলেকট্রনিক্স সিটি)-এ আইটি বিজনেস সেন্টার ভবন ও সংযোগ সড়কের সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রায় ৩৭৪ কোটি টাকা ব্যয়ে এটি নির্মিত হচ্ছে। চলতি বছরেই বেশিরভাগ কাজ শেষ হয়ে যাবে। এছাড়া আগামী বছরে বাকি কাজ শেষ করা যাবে। এতে প্রবাসীরাও বিনিয়োগ করবেন। 

এ সময় বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ এমপি, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের  ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি, সিলেট হাই-টেক পার্ক প্রকল্পের প্রকল্প পরিচালক ব্যারিস্টার মো. গোলাম সরওয়ার।

শেয়ার করুন