জিও ফিল্মফেয়ারে জয়া আহসান ও চিরকুট ব্যান্ড

ডেস্ক রিপোর্টঃ আবারও জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) মনোনয়ন পেয়েছেন জয়া আহসান। ‘বিসর্জন’ ছবির জন্য তিনি সমালোচক এবং জনপ্রিয়—দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছেন। বাংলাদেশ থেকে এবার আরও মনোনয়ন পেয়েছেন চিরকুটের সুমী ও পাভেল আরীন। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবির ‘আহারে জীবন’ গানের জন্য সেরা সংগীতশিল্পীর (মহিলা) মনোনয়ন পেয়েছেন সুমী আর একই ছবির আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছেন পাভেল আরীন। ১৭ ফেব্রুয়ারি বিকেলে কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান করা হবে।

 

সমালোচক বিভাগে জয়া আহসানের সঙ্গে মনোনয়ন পেয়েছেন অর্পিতা চ্যাটার্জি (চিত্রকর), ইশা সাহা (প্রজাপতি বিস্কুট), সোহিনী সরকার (দুর্গা সহায়)। আর জনপ্রিয় বিভাগে মনোনয়ন পেয়েছেন ইশা সাহা (প্রজাপতি বিস্কুট), রুক্মিণী মৈত্র (ককপিট), স্বস্তিকা মুখার্জি (অসমাপ্ত), সোহিনী সরকার (বিবাহ ডায়েরিজ)।

জয়া আহসান এর আগে ‘আবর্ত’ ও ‘ঈগলের চোখ’ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দুবার মনোনয়ন পেয়েছিলেন। এবার তাঁর অভিনীত ‘বিসর্জন’ ছবিটি জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) ১৪টি মনোনয়ন পেয়েছে। এর মধ্যে রয়েছে সেরা ছবি (জনপ্রিয়), সেরা পরিচালক (কৌশিক গাঙ্গুলি), সেরা ছবি (সমালোচক), সেরা অভিনেত্রী (সমালোচক), সেরা অভিনেত্রী (জনপ্রিয়), সেরা সহ-অভিনেতা (কৌশিক গাঙ্গুলি), সেরা মিউজিক অ্যালবাম, সেরা কাহিনি (কৌশিক গাঙ্গুলি), সেরা চিত্রনাট্য (কৌশিক গাঙ্গুলি), সেরা সংলাপ (কৌশিক গাঙ্গুলি), সেরা শব্দগ্রাহক (অনির্বাণ সেনগুপ্ত), সেরা চিত্রগ্রাহক (শৌভিক বসু), সেরা আবহসংগীত (ইন্দ্রদীপ দাশগুপ্ত), সেরা প্রোডাকশন ডিজাইন (গৌতম বসু)।

 

এবার ফিল্মফেয়ারে জয়া আহসানের পাশাপাশি চিরকুটের সুমী ও পাভেল আরীন মনোনয়ন পেয়েছেন।

সেরা সংগীতশিল্পী (মহিলা) হিসেবে আরও মনোনয়ন পেয়েছেন শ্রেয়া ঘোষাল (‘তুই ছুঁলি যখন’/সমান্তরাল), ইমন চক্রবর্তী (‘ভালো কইরা বাজাও গো’/দুর্গা সহায়), লগ্নজিতা চক্রবর্তী (‘এভাবে গল্প হোক’/বিবাহ ডায়েরিজ), চন্দ্রানী ব্যানার্জী (‘তোমাকে বুঝি না প্রিয়’/প্রজাপতি বিস্কুট), নিখিতা গান্ধী (‘তোমরা এখনো কি’/মেঘনাদবধ রহস্য)।

 

‘ডুব’ ছবির জন্য সমালোচকদের বিচারে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন ইরফান খান এবং সেরা চিত্রগ্রাহক শেখ রাজিবুল ইসলাম।

 

শেয়ার করুন