কার্ডিফে আতা-খসরু-সালেহ পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত

সিলেটের সকাল রিপোর্টঃ আগামী ২৫ শে ফেব্রুয়ারী কাউন্সিলের নির্বাচন উপলক্ষ্যে কার্ডিফে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউ কে’র উদ্যোগে আতা-খসরু-সালেহ পরিষদের সমর্থনে এক পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

গত মঙ্গলবার (২০শে ফেব্রুয়ারী)  আব্দুল কাদেরের সভাপতিত্বে ও মোসাদ্দেক মাল্লিক এর  পরিচালনায় সভার শুরুতে সেলিম চৌধুরীর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন।
সভায় লন্ডন সহ ইংল্যান্ডের বিভিন্ন শহর থেকে নির্বাচনে অংশ গ্রহণকারী অনেক সদস্য এই নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ করে সবার সাথে পরিচিত হন।

উল্লেখ্য, এই পরিষদের নির্বাচনী প্রতীক হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুল প্যানেল থেকে প্রতিদ্বন্ধিতা করছেন চেয়ারম্যান পদপ্রার্থী ব্যারিষ্টার আতাউর রহমান (লন্ডন), সাধারণ সম্পাদক পদে খসরু খান (বার্বিংহাম) এবং ট্রেজারার পদে সালেহ আহমদ (ব্রিষ্টল)। এছাড়াও সদস্য পদে যারা অংশ গ্রহণ করছেন তারা হচ্ছেন মো; চুনু মিয়া, এ এফ এম কামরুল হাসান চুনু, মো; আরজু মিয়া এমবিই, ব্যারিষ্টার মওদুদ আহমেদ চৌধুরী, এম এ শহীদ চৌধুরী, মোহাম্মদ ইছবাহ উদ্দিন, মঞ্জুর রেজা চৌধুরী, সাংবাদিক আলহাজ্ব তৌফিক আলী মিনার, এম এ আজিজ, জাহাঙ্গীর খান, কাজী মোহাম্মদ আঙ্গুর মিয়া, মীর্জা আসকির বেগ, মো; আবুল কালাম, মোহাম্মদ আহসানুজ্জামান (আরিফ), ব্যারিষ্টার আব্দুল মজিদ তাহের, এ এইচ এম আশরাফ আহমেদ, জোৎস্না ইসলাম, তমিমুল ইসলাম চৌধুরী, ফজলুল করিম চৌধুরী, আতাউর রহমান মধু, মো; জসিম উদ্দিন, এম এ গনি, আব্দুল মালিক কুটি, মুহিব উদ্দিন চৌথুরী, কাইয়ুম খান ফয়ছল, সিতার আহমেদ, মো; ফিরুজ খান, মো; ইকবাল আহমেদ চৌধুরী, এম এ গফুর, কয়ছর মিয়া, সুফি সোহেল আহমেদ ও মীর্জা আসহাব বেগ।
সভায় কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা এম এ মালেক,আক্তারুজ্জামান কোরেশী, নুরুল হক, নজরুল ইসলাম, সাংবাদিক রফিকুল ইসলাম, ইউসুফ খান, কবির মিয়া, জুনায়েদ মিয়া, কামরুল ইসলাম, নুরুল ইসলাম, আশরাফ উদ্দিন, সাংবাদিক মো; আমান, জিল্লুল চৌধুরী, নজরুল ইসলাম, সাজ্জাদ চৌধুরী, ইয়াছিন আহমদ, মফিকুল্ ইসলাম, মফিজ উদ্দিন, জুয়েল মিয়া, লিলু মিয়া, নুরুল হক, এম এ হাবিব, আলহাজ্ব আলাউদ্দিন ও এস রহমান মধু , কেরামত আলী, জামাল আহমদ বকুল প্রমুখ। উল্লেখ্য উক্ত প্যানেলে ক্যাম্পেইন ম্যানেজার হিসেবে দ্বায়িত্ব পালন করছেন মীর্জা আসহাব বেগ।
কমিউনিটির পক্ষ থেকে জনাব আব্দুল মালেক তাঁর বক্তব্যে গ্রেটার সিলেট কাউন্সিলকে রাজনীতির উর্ধে রেখে সাধারণ মানুষের কল্যানে কাজ করার জন্য আহ্বান জানান।

চেয়ারম্যান পদপ্রার্থী জনাব ব্যারিষ্টার আতাউর রহমানসহ অন্যান্য প্রার্থীরা তাদের বক্তব্যে বলেন, যেহেতু আমরা এই সংগঠনের সাথে দীর্ঘদিন যাবত জড়িত, সুতরাং আমরা এই সংগঠনের কার্য্যক্রম এবং কি কি করনীয় সে সম্বন্ধে সম্পূর্ণ অবহিত আছি। উপস্থিত সুধীমন্ডলীদের উদ্দেশ্যে তারা বলেন, যদি আমরা বিজয়ী হতে পারি তাহলে সংগঠনকে আরও গতিশীল এবং কর্ম্যোদ্দীপনায় সবাইকে উৎসাহিত করতে দ্বিধাবোধ করবোনা।
তারা অভিযোগ করে বলেন, ”আজ দীর্ঘ চার বছর পর আগামী ২৫ শে ফেব্রুয়ারী ২০১৮সালে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে,যদিও গঠনতন্ত্র মোতাবেক প্রতি দুই বছর পর পর নির্বাচন হওয়ার কথা। কেন্দ্রীয় নেতৃত্বের বিভিন্ন অজুহাত ও অদক্ষতার কারণে নির্ধারিত সময়ে তারা নির্বাচন দিতে পারেননি। যার ফলে প্রবাসীদের দাবী-দাওয়া নিয়ে কোন প্রকার আন্দোলন এবং সেবা দিতে ব্যর্থ হয়েছেন। তারা আরও বলেন, এই প্যানেলে আমরা যারা প্রতিদ্বন্ধিতা করছি আমরা সকলেই আপনাদের আপনজন, জিএসসি’র ত্যাগী নেতা, সৎ নিষ্ঠাবান কমিউনিটি ব্যক্তিত্ব. দক্ষ সমাজকর্মী যাদেরকে সকল সুখে-দু;খে পাওয়া যায়। নেতৃবৃন্দ আশাপ্রকাশ ব্যক্ত করে বলেন, আমরা আশাবাদি গোলাপ ফুল মার্কায় আপনাদের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করে জিএসসি’কে প্রবাসীদের জন্য কাজ করার সুযোগ করে দিবেন।”

 

শেয়ার করুন