এমসি কলেজে প্রয়াত দুই শিক্ষাবিদ স্বরণে শোক সভা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক:: ঐতিহ্যবাহী মুরারীচাঁদ কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট দার্শনিক, লেখক ও গবেষক প্রফেসর মো: আব্দুল হালিম ও পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান শিক্ষাবিদ প্রফেসর মো: ইকবাল হোসেন মৃত্যুতে কলেজ ক্যাম্পাসে এক শোক সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার ১২টায় শিক্ষাবিদ সম্মেলন কক্ষে এ শোক সভা হয়। এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ’র সভাপতিত্বে ও শিক্ষক পরিষদের সম্পাদক মো. তোতিউর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল কুদ্দুছ, উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো: নেছাওর মিয়া, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো: আজাদ আতিকুর রহমান, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক অরুন চন্দ্র পাল, তপতী চৌধুরী, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবা আক্তার এবং উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ আবদুল খালেক।
সভায় প্রয়াত শিক্ষাবিদদের মৃত্যুতে মুরারিচাঁদ কলেজ পরিবার গভীর শোক প্রকাশ করেন, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের কাছে যথাযথভাবে শোকবার্তা পৌঁছে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় বক্তারা বিশিষ্ট দুজন শিক্ষাবিদের বর্ণাঢ্য জীবন সম্পর্কে আলোকপাত করে বক্তব্য উপস্থাপন করেন বক্তারা। প্রয়াত শিক্ষকবৃন্দ তাঁদের মেধা ও মণীষায় শিক্ষার্থীদের প্রজ্ঞাদীপ্ত মানস বিনির্মাণে যে অবদান রেখে গেছেন তা এ কলেজ আজীবন গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় স্মরণ করবে বলে সভায় মতামত ব্যক্ত করা হয়।
এছাড়া, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব হুমায়ূন কবীর চৌধুরীর মাতার মৃত্যুতে মুরারিচাঁদ কলেজ শিক্ষক পরিষদের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়।

 

শেয়ার করুন