ইমজার আজীবন সদস্য হলেন সাংবাদিক আজাদ ও সেলিম

ডেস্ক রিপোর্ট: সিলেটের জ্যেষ্ঠ দুই সাংবাদিক আল আজাদ ও আজিজ আহমদ সেলিমকে ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজার আজীবন সদস্য করা হয়েছে। শনিবার রাতে অনুষ্ঠিত ইমজার একাদশ সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন সাংবাদিকতায় চার দশকের বেশি সময় পার করা এবং ইমজা গঠন ও নানা প্রতিকূলতা ডিঙ্গিয়ে ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের এ সংগঠনকে শক্ত ভিত্তির উপর দাঁড় করানোর ক্ষেত্রে অনন্য অবদানের জন্যে দুজনকে এই সম্মানজনক পদে অধিষ্ঠিত করা হয়েছে।

আল আজাদের সাংবাদিকতা শুরু ১৯৭৪ সালে তৎকালীন সাপ্তাহিক যুগভেরীর মাধ্যমে। পরবর্তী সময়ে তিনি দেশ-বিদেশের বিভিন্ন সংবাদপত্র, সংবাদ সংস্থা, টেলিভিশন ও অনলাইন নিউজ পোর্টালে কাজ করেন। তার হাতেই সিলেটে অনলাইন নিউজপোর্টাল ও অনলাইন টেলিভিশনের যাত্রা শুরু।

বর্তমানে তিনি খবরসবর ডটকমের সম্পাদক এবং সিলটিভি ডটকম ও দৈনিক সিলেটের দিনরাতের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। ইমজার প্রথম আহ্বায়ক এবং সভাপতিও আল আজাদ। পরবর্তী সময়ে তিনি এ সংগঠনের সভাপতি হিসেবে আরো দুইবার দায়িত্ব পালন করেন।

আজিজ আহমদ সেলিমও সাংবাদিকতা শুরু করেন তখনকার সাপ্তাহিক যুগভেরীর মাধ্যমে ১৯৭৬ সালে। পরবর্তী সময়ে পত্রিকাটি দৈনিক হলে দায়িত্ব পালন করেন ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে। বর্তমানে দৈনিক উত্তরপূর্বর প্রধান সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের জেলা সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করছেন।

ইমজায় যোগদানের পর থেকে সংগঠনটির সকল কর্মকা-ে সক্রিয় সদস্য এবং বিভিন্ন উপ পরিষদের প্রধান হিসেবে আজিজ আহমদ সেলিম অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

শেয়ার করুন