ইন্টারনেট বিষয়ক অভিযোগ জানাতে বিটিআরসির  নতুন নম্বর ‘১০০’

ডেস্ক রিপোর্টঃ দেশের মোবাইলফোন, ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সুবিধা ব্যবহারকারী গ্রাহকদের অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি করতে সোমবার (২৬ ফেব্রুয়ারি) থেকে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি নতুন শর্টকোড চালু করতে যাচ্ছে। বিটিআরসির নতুন শর্টকোড নম্বর হচ্ছে ১০০। আর এর মাধ্যমে ২০১৬ সালে থেকে চালু বিদ্যমান ২৮৭২ শর্টকোডটি বাতিল করেছে কমিশন।
বিটিআরসি জানিয়েছে, নতুন এই তিন ডিজিটের শর্টকোড ‘১০০’ -এর মাধ্যমে বিটিআরসির কলসেন্টার পরিচালনার কাজ আরও সহজ হবে।
গ্রাহকদের কাছ থেকে প্রাপ্ত সব অভিযোগের সমাধান এবং এ সংক্রান্ত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য কমিশনে গঠন করা ‘কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স’ বিষয়টি তদারকি করবে।
জানা গেছে, কলসেন্টার টেলিযোগাযোগ অপারেটরদের অনিষ্পত্তিকৃত অভিযোগ কল সেন্টার গ্রহণ করে বিটিআরসির অভিযোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী সময়ে সংশ্লিষ্ট অপারেটরের কাছে পাঠাবে। সংশ্লিষ্ট অপারেটর থেকে অভিযোগের সমাধান পাওয়ার পর গ্রাহককে তা জানিয়ে দেবে বিটিআরসি।
বর্তমানে কমিশন থেকে বিভিন্ন টেলিযোগাযোগ সেবার জন্য দেওয়া মোট লাইসেন্সের সংখ্যা প্রায় ২ হাজার ২৫টি। এই সংখ্যক লাইসেন্সধারী প্রতিষ্ঠানের সেবা গ্রহীতারা প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখীন হন এবং বিটিআরসির কাছে অভিযোগ বা পরামর্শের জন্য আবেদন করে থাকেন। টেলিযোগাযোগ সেবা গ্রহণকারীরা প্রাথমিকভাবে তাদের সংশ্লিষ্ট টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠানগুলো থেকে কাঙ্ক্ষিত সেবা বা পরামর্শ না পেলে বিটিআরসির এই অভিযোগ ব্যবস্থাপনা কেন্দ্রে যোগাযোগ করলে যোগাযোগকারী গ্রাহকের কাঙ্খিত সেবা পেতে বিটিআরসি যথাযথ উদ্যোগ গ্রহণ করবে বলে জানিয়েছে কমিশন।

শেয়ার করুন