আশরাফুল কবীর সভাপতি, দেবাশীষ দেবু সম্পাদক নির্বাচিত

ইমজার ১১তম সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা)’র ১১তম বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল শনিবার রাতে জিন্দাবাজারের ব্লু ওয়াটার শপিং সিটির ইমজার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। ইমজার সভাপতি আল-আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মনজুর পরিচালনায় বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী পবে প্রধান অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার।

উদ্বোধনী পর্বে সাংবাদিকতা অঙ্গনে ৫০ বছর পূর্র্ণ করায় মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আই, সংবাদ ও রেডিও টুডের মৌলভীবাজার প্রতিনিধি এম এ সালামকে ইমজার পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ। এছাড়া ইমজার প্রতিষ্ঠাত সহ-সভাপতি বহুমুখী প্রতিভার অধিকারী অকাল প্রয়াত রাজীব দেব মান্না’কে ইমজার পক্ষ থেকে মরনোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়। রাজীব দেব মান্না’র রতœগর্ভা মা কল্যাণী দেব’র কাছে এই মরনোত্তর সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ।

উদ্বোধনী পর্বে আরও বক্তব্য রাখেন ইমজার আজীবন সদস্য আজিজ আহমদ সেলিম, ইমজা মৌলভীবাজারের সভাপতি রাধাপদ দেব সজল, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, ইমজার সাবেক সভাপতি মঈনুল হক বুলবুল, সাবেক সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, ইমজার সাবেক সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাব, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলীম শাহ ও আনিস রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইমজার সহ সভাপতি মুজিবুর রহমান ডালিম।

পরে সংগঠনের বার্ষিক সভায় সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন মঈন উদ্দিন মনজু ও কোষাধ্যক্ষের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাদিকুর রহমান সাকী। আলোচনা ও পর্যালোচনার পর প্রয়োজনীয় সংশোধনীসহ প্রতিবেদন পাশ করা হয়।

দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় ইমজা’র কাউন্সিল। এসময় ২০১৮ সালের কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। কাউন্সিলে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিলেট ক্যাবল সিস্টেম প্রাইভেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এডভোকেট জুনেল আহমেদ এবং নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ইমজার সাবেক সভাপতি সংগ্রাম সিংহ।

কাউন্সিলে সর্বসম্মতিক্রমে দেশ টেলিভিশনের স্টাফ ক্যামেরাপার্সন আশরাফুল কবীরকে সভাপতি, চ্যানেল নাইন এর স্টাফ রিপোর্টার দেবাশীষ দেবুকে সাধারণ সম্পাদক ও চ্যানেল আই ইউরোপ’র রিপোর্টার ফয়সল আহমদ মুন্নাকে কোষাধ্যক্ষ করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি মাইটিভির সিলেট ব্যুরো ইন ইনচার্জ গাজী মো. জাফর সাদেক, সহ-সভাপতি এনটিভির স্টাফ ক্যামেরাপার্সন আনিস রহমান, সহ-সাধারণ সম্পাদক চ্যানেল এস এর সিনিয়র রিপোর্টার মোয়াজ্জেম সাজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক চ্যানেল এস এর স্টাফ রিপোর্টার হোসেইন আহমদ সুজাদ, ক্রীড়া সম্পাদক চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ ক্যামেরাপার্সন শফি আহমদ, কার্যনিবাহী সদস্য যথাক্রমে মোহনা টেলিভিশনের রিপোর্টার এ এ চৌধুরী শিপার, নিউজ টুয়েন্টি ফোর এর স্টাফ ক্যামেরাপার্সন নাজমুল কবীর পাভেল ও যমুনা টেলিভিশনের স্টাফ ক্যামেরাপার্সন নিরানন্দ পাল।

শেয়ার করুন