আইনশৃংখলা বাহিনী ও ব্যাংক কর্মকর্তাদের নিয়ে বাংলাদেশ ব্যাংকের ২দিনের কর্মশালা সম্পন্ন

আইনশৃংখলা বাহিনী ও ব্যাংক কর্মকর্তাদের নিয়ে বাংলাদেশ ব্যাংক প্রশিক্ষণ একাডেমি, ঢাকা আয়োজিত ও বাংলাদেশ ব্যাংক সিলেট এর সহযোগিতায় ‘‘জালনোট সনাক্তকরণ ও নিস্পত্তিকরণ এবং ত্রুটিযুক্ত বিকৃত ও ছেঁড়া-ফাটা নোট গ্রহণ ও বিনিময় মুল্য প্রদান’’ শীর্ষক দুদিনব্যাপি কর্মশালা ২৫-২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের প্রশিক্ষণ হলে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংক প্রশিক্ষণ একাডেমি, ঢাকার উপমহাব্যবস্থাপক জনাব মোহা. নুরুল আলম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক সিলেট এর নির্বাহী পরিচালক মোঃ শাহ আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহাব্যবস্থাপক মোঃ সাজ্জাদ হোসেন ও জীবন কৃষ্ণ রায়। স্বাগত বক্তব্য রাখেন কোর্সের সমন্বয়কারী বাংলাদেশ ব্যাংক প্রশিক্ষণ একাডেমি, ঢাকার উপমহাব্যবস্থাপক মোহাম্মদ মাহিনুর আলম। যুগ্ম পরিচালক মোজতবা রুম্মান চৌধুরীর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপমহাব্যবস্থাপক জুলফিকার মসুদ চৌধুরী, শান্তনু কুমার রায়, মোঃ হারুনুর রশীদ, মোঃ আব্দুল হাছিব, ছৈয়দ আহমদ, মোঃ মেজবাহ উদ্দিন, যুগ্ম পরিচালক মোঃ জাবেদ আহমদ, উপব্যবস্থাপক লক্ষী কান্ত দাশ, মোঃ আব্দুল হাদী, সহকারী ব্যবস্থাপক মোঃ ফাহিম মিয়া উপস্থিত ছিলেন। কর্মশালায় বিভিন্ন সেশনে আলোচনায় অংশ নেন নির্বাহী পরিচালক মোঃ শাহ আলম, মহাব্যবস্থাপক মোঃ সাজ্জাদ হোসেন, উপমহাব্যবস্থাপক শান্তনু কুমার রায়, মোহাং নুরুল আলম, মোঃ মেজবাহ উদ্দিন, যুগ্মব্যবস্থাপক(ব্যাংকিং) মোঃ আতিকুর রহমান, উপব্যবস্থাপক(ক্যাশ) মোঃ আব্দুল হাদী।
দুদিনব্যাপি কর্মশালায় বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জ্যোতির্ম্ময় সরকার, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাদেক কাওছার দস্তগীর, সহকারী পুলিশ কমিশনার জুবের আহমদ, পুলিশ পরিদর্শক মোঃ হামিদুর রহমান, মোঃ সালাহ উদ্দিন, কাজী মোক্তাদির হোসেন, মোঃ মোশারফ হোসেন, মোহাম্মদ লুৎফুর রহমান, এস,আই রায়হান উদ্দিন, আবুল কালাম আজাদ, র‌্যাব-৯ এর এসআই মোঃ মনিরুজ্জামান খান, পিন্টু কুমার চৌধুরী,বর্ডার গার্ড বাংলাদেশের সুরেন্দ্রনাথ অধিকারী,মোঃ ফারুক হোসেন শরিফসহ বাংলাদেশ ব্যাংক ও তপশীলি ব্যাংকের ৬৬ জন কর্মকর্তা অংশ নেন।
ক্যাপশনঃ জালনোট সনাক্তকরণ ও নিস্পত্তিকরণ এবং ত্রুটিযুক্ত বিকৃত ও ছেঁড়া-ফাটা নোট গ্রহণ ও বিনিময় মুল্য প্রদান’’ শীর্ষক কর্মশালায় অংশগ্রহণকারীদের সাথে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ শাহ আলমসহ অতিথিবৃন্দ।

শেয়ার করুন