অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতলো ভারত

স্পোর্টস ডেস্ক :: অস্ট্রেলিয়াকে হারিয়ে চতুর্থবারের মত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতলো ভারত। টসে জিতে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৬ রান করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে মেরলো সর্বোচ্চ ৭৬ রান করেন।

বল হাতে ভারতের হয়ে পোরেল, শিভা সিং, নাগারকটি ও অনুকুল রয় ২টি করে উইকেট নেন। এছাড়া শিভাম মাভি ১টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে মানজোট কালরার সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটের দাপুটে জয় পায় ভারত। শনিবার মাউন্ট মাউঙ্গানুইতে বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি শুরু হয়।

যুব বিশ্বকাপে ভারত ও অস্ট্রেলিয়া উভয় দলই তিনবার করে শিরোপা জিতেছে। আর ভারত রানার আপ হয়েছে দুইবার। অস্ট্রেলিয়া রানার আপ হয়েছে একবার। সর্বশেষ ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের আসরে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে রানার আপ হয়েছিল ভারত। নিরাপত্তার কারণ দেখিয়ে ওই আসরে খেলতে আসেনি অস্ট্রেলিয়া।

এই আসরে গ্রুপ পর্বে ভারত ও অস্ট্রেলিয়া একই গ্রুপে লড়াই করেছে। গ্রুপ ‘বি’তে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠে ভারত। আর গ্রুপ রানার আপ হয় অস্ট্রেলিয়া। গ্রুপ পর্বের ম্যাচে অস্ট্রেলিয়াকে ১০০ রানে হারিয়েছিল ভারত।

কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডকে ও সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠে অস্ট্রেলিয়া। আর কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে ও সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠে ভারত।

শেয়ার করুন