হবিগঞ্জে ওমেরা সিলিন্ডার্স কোম্পানিতে আগুন

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের বাহুবল উপজেলার নতুন বাজার এলাকা অবস্থিত ওমেরা সিলিন্ডার্স কোম্পানিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বড় ধরনের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি। বৃহস্পতিবার বিকেলে এ আগুন লাগার ঘটনা ঘটে। তবে কি কারণে অগ্নিকাণ্ড ঘটেছে তা প্রকাশ করছে না কোম্পানি কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা যায়, বেলা ৩টার দিকে কোম্পানির রান্না ঘরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। বাহুবল উপজেলার নতুন বাজারে অবস্থিত গ্যাসের সিলিন্ডার তৈরি কাজে নিয়োজিত ওমেরা কোম্পানির ভেতরে হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখতে পায় লোকজন। আগুনের ধুয়ায় অন্ধকার হয়ে যায় পুরো এলাকা।

আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে কোম্পানির ভেতরে থাকা শ্রমিকরা দ্বিকবিগিক ছুটাছুটি করতে গিয়ে অনেকেই আহত হয়েছেন। এ দিকে সিকিউরিটি ইনচার্জ তাদের বাইরে যেতে না দেওয়ায় আরো সমস্যায় পড়ে শ্রমিকরা। পরে ফায়ার সার্ভিস শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ থেকে উদ্ধারকারী দল গিয়ে কোম্পানির লোকজনকে সাথে নিয়ে সেখানে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনে।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লীডার নজরুল ইসলাম জানান, তারা গিয়ে সেখানে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে এনেছেন। এ সময় পরে বিস্তারিত জানাবেন বলে লাইন কেটে দেন।

বাহুবল থানার ওসি মাসুক আলী জানান, ওমেরার লোকজনের আগুন নিয়ন্ত্রণে প্রশিক্ষণ থাকায় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। ২০ মিনিটের মত আগুন স্থায়ী ছিল।

ওমেরা সিলিন্ডার্স কোম্পানির প্লান্ট ম্যানেজার এর নাম্বারে ফোন করা হলে তিনি তার নাম বলেন সাওকি। তবে সংবাদ না করার জন্য অনুরোধ করেন।

তিনি আরো জানান, রান্না ঘর থেকে আগুন লাগে এবং ১০/১২ মিনিট স্থায়ী ছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিট অথবা রান্নার সময় এই আগুন লাগতে পারে।

ইস্ট কোস্ট গ্রুপ এর ঢাকা অফিসের পিএবিএক্স নাম্বারে বাহুবলে অবস্থিত প্লান্টের নাম্বার চাইলে তারা দীর্ঘক্ষণ লাইনে অপেক্ষা করিয়ে লাইন কেটে দেয়।

শেয়ার করুন