সিলেটে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’র অনুষ্ঠানে যোগ দেবেন ড. সৈয়দ আনোয়ার হোসেন

ডেস্ক রিপোর্ট ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করেছে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ নামে একটি সামাজিক সংগঠন। আজ শুক্রবার বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং বিকেল ৪টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। প্রধান আলোচক থাকবেন ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। আলোচক হিসাবে উপস্থিত থাকবেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ড. শওকত আরা হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে ১ম থেকে তৃতীয় শ্রেণীর ছাত্র-ছাত্রীরা, ‘খ’ বিভাগে ৪র্থ থেকে ষষ্ঠ শ্রেণীর ছাত্র-ছাত্রীরা, এবং ‘গ’ বিভাগে ৭ম থেকে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করবে। ‘ক’ বিভাগের বিষয় ইচ্ছামতো এবং মাধ্যম ইচ্ছামতো; ‘খ’ বিভাগের বিষয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও মাধ্যম প্যাস্টাল কালার; ‘গ’ বিভাগের বিষয় বঙ্গবন্ধু ও বাংলাদেশ মাধ্যম জলরঙ। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অংশগ্রহণকারীদেরকে ০১৭৪৬৫৪৭২৭২ অথবা ০১৬৮৪২১৮১১৭ নম্বরে ফোন করে তালিকাভুক্ত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করেছেন আয়োজক সংগঠন ‘এসো বঙ্গবন্ধুকে জানি’এর সমন্বয়ক কাসমির রেজা।

শেয়ার করুন