সিলেটের জাতীয় নেতাদের স্বরণ করলেন প্রধানমন্ত্রী

ছবি-পিআইডি

সিলেটের সকাল রিপোট:: বাংলাদেশ আওয়ামীলীগে দুর্দিনে খুঁটি হয়ে দাঁড়িয়েছিলেন সিলেটের অনেক খ্যাতিমান নেতা। আঞ্চলিক রাজনীতির পাশাপাশি জাতীয় রাজনীতিতে তাদের সমান দাপট ছিল। কেউবা বর্হিবিশ্বে ছড়িয়েছেন সিলেটের সুনাম। বাংলাদেশ আওয়ামীলীগের এসব নেতারা আজ বেঁচে নেই। বেঁচে আছে তাদের কৃতকর্ম। সিলেটের উন্নয়নে তাদের ব্যাপক অবদান ছিল। এ কারণে প্রয়াত ত্যাগী নেতাদের স্বরণ করলেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ মঙ্গলবার নগরীর চৌহাট্টাস্থ সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট মহানগর ও জেলা আওয়ামী লীগের আয়োজিত জনসভায় তাদের স্বরণ করেন।
তিনি সাবেক পররাষ্ট্র মন্ত্রী আব্দুস সামাদ আজাদ, সাবেক স্পীকার হুমায়ূন রশীদ চৌধুরী, সাবেক অর্থমন্ত্রী শাহ্ এম এস কিবরিয়া, দেওয়ান ফরিদ গাজী, সুরঞ্জিত সেনগুপ্তসহ প্রয়াত নেতাদের স্বরণ করে আওয়ামী লীগের রাজনীতিতে তাদের অবদানের কথা তুলে ধরেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছান। সেখান থেকে শাহজালাল (র.), শাহপরাণ (র.) ও গাজী বুরহান উদ্দিন (র.) মাজার জিয়ারত করেন। পরে সিলেট সার্কিট হাউসে যোহরের নামাজ আদায় করে আলিয়া মাদরাসার সভাস্থলে পৌঁঁছান। সেখানে জনসভার মঞ্চে উঠার আগে তিনি মোট ৩৮টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

শেয়ার করুন