শাবিতে ‘আন্ডার কন্সট্রাকশন’র প্রদর্শনী শুরু মঙ্গলবার

শাবি প্রতিনিধি:: ঢাকা শহরের প্রেক্ষাপটে মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের কাহিনি নিয়ে নির্মিত ‘আন্ডার কন্সট্রাকশন’চলচ্চিত্রটি এবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রদর্শিত হবে আগামী মঙ্গল ও বুধবার।

বিশ্ববিদ্যালয়ের অন্যতম চলচ্চিত্র বিষয়ক সংগঠন ‘চোখ ফিল্ম সোসাইটি’এ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করছে। সংগঠনের সভাপতি তুহিন ত্রিপুরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন স্তরের নারীদের স্বাধীনচেতা মনোভাবের প্রতি সম্মান জানিয়ে ‘চোখ ফিল্ম সোসাইটি’র এবারের প্রদর্শনী ‘আন্ডার কন্সট্রাকশন’।আগামী মঙ্গল ও বুধবার বিশ্ববিদ্যালযের কেন্দ্রীয় মিলনায়তনে এই ছবির প্রদর্শন অনুষ্ঠিত হবে। ২ দিনই বিকাল সাড়ে তিনটা এবং সন্ধ্যা ৬টায় দুটি করে চারটি প্রদর্শনী থাকবে। চলচ্চিত্রটি দেখতে অর্জুনতলায় সংগঠনের টেন্ট এবং শো’র আগে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে থেকে টিকিট সংগ্রহ করা যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

খনা টকিজ প্রযোজিত এবং রুবাইয়েত হোসেন পরিচালিত এ চলচ্চিত্রে রয়েছে সমাজের বিভিন্ন স্তরের এবং বিভিন্ন বয়সের নারীর স্বাধীনভাবে বেঁচে থাকার গল্প। যেখানে বহু প্রতিকূলতার পরেও সংগ্রামের মাধ্যমে নারীদের নিজেদের অস্তিত্ব রক্ষার দৃশ্য খুবই সুন্দরভাবে ফুটে উঠে।

 

ছবিটি গত বছরের ২২ জানুয়ারি ঢাকার কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির পর থেকে ছবিটি সিয়্যাটলেও, লোকার্নো, ওমেন মেইকস ওয়েবস, কেরালা, বোগতা, সাও পাওলো, মনট্রিয়ালসহ বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত হয়। এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেন বলিউডের শাহানা গোস্বামী ও রাহুল বোস। অন্য অভিনয়শিল্পীরা হলেন মিতা চৌধুরী, শাহাদাত, তৌফিকুল ইসলাম ইমন, টোকাই নাট্যদলের শিমু প্রমুখ।

শেয়ার করুন