যুক্তরাষ্ট্রের বাংলাদেশী বিনিয়োগকারীদের সঙ্গে সিলেট চেম্বারের মতবিনিময়

সিলেটের সকাল ডেস্ক:: যুক্তরাষ্ট্র থেকে আগত বাংলাদেশী বিনিয়োগকারীদের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার বিকেলে দ সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে চেম্বারের কার্যালয়ে এ মতবিনিময় সভা হয়।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সিনিয়র সহ সভাপতি রানা ফেরদৌস চৌধুরী সিলেট চেম্বারের ভূঁয়সী প্রশংসা করে বলেন, সিলেট চেম্বার শুধু ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণই নয় বরং বিশ্বের বিভিন্ন দেশের সাথে সমন্বয় রেখে সিলেট অঞ্চলের বিনিয়োগে নিরলস কাজ করে যাচ্ছে। সম্প্রতি অনুষ্ঠিত এনআরবি উইক সফলভাবে আয়োজনের জন্য সিলেট চেম্বারের সভাপতি যে অক্লান্ত পরিশ্রম করে অনুষ্ঠানটিকে স্বার্থক করেছেন তার জন্য এনআরবিগণ তাকে স্মরণ করবে। তিনি সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমে প্রবাসীদের সম্পৃক্তকরণের অনুরোধ জানান। তিনি আরো বলেন, আমরা প্রবাসে অবস্থান করেও নিজের দেশকে নিজেদের মধ্যে সবসময়ই উন্নয়নের ধারায় অক্ষুন্ন রাখার চেষ্টা করি।

তিনি পর্যটন শিল্পে সিলেটের অপার সম্ভাবনার কথা উল্লেখ করে বলেন, সরকারের পাশাপাশি বেসরকারী উদ্যোক্তাদেরও এখাতে এগিয়ে আসতে হবে।

পর্যটন শিল্পে সরকারের সহযোগিতা পেলে প্রবাসীগণ এগিয়ে আসবেন। তিনি সম্প্রতি সিলেট চেম্বারের উদ্যোগে গৃহীত “কিপ সিলেট ক্লিন” কমূসূচীর ভূঁয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, সিলেট অন্যান্য অঞ্চলের চেয়ে উন্নয়নে অনেক পিছিয়ে আছে। তিনি সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ চালু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি সিলেটে ফায়ার ব্রিগেড সদর দপ্তর স্থাপন, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, এয়ারপোর্টের উভয় পাশে গুরুত্বপূর্ণ ২টি বাইপাস নির্মাণ, ওসমানী এয়ারপোর্টকে দৃষ্টিনন্দন বিমানবন্দরে রূপান্তর, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন, স্বপ্নের সিলেট-আখাউড়া ডাবল রেললাইন দ্রুত নির্মাণ, সিলেট-ঢাকা ফোরলেন সড়ক নির্মাণের দাবী জানান।

এছাড়া তিনি সিলেট শহরের যানজট নিরসনের জন্য দলদলি থেকে চৌকিদেখি হয়ে শাহী ঈদগাহ্ পর্যন্ত রাস্তা প্রশস্থকরণের দাবী জানান। সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, আপনারা প্রবাসে অবস্থান করেও নাড়ির টানে দেশে এসে উন্নয়নের ধারাকে ধরে রেখেছেন এজন্য আপনাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি ব্যবসা-বাণিজ্য, সংস্কৃতি আরো জোরদার করার জন্য অনুরোধ জানান। তিনি প্রবাসীদেরকে সিলেটে বিনিয়োগে উৎসাহিত করার লক্ষ্যে তাদের বিভিন্ন দাবী-দাওয়া সরকারের নিকট উপস্থাপনের আশ্বাস প্রদান করেন। তিনি যুক্তরাষ্ট্র থেকে আগত প্রবাসীদেরকে মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। এসময় বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, প্রবাসী আব্দুস শহীদ, এম এ ফখর, ফক্কু চৌধুরী, মরিয়ম চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মোঃ হিজকিল গুলজার, মোঃ সাহিদুর রহমান, মুশফিক জায়গীদার, মুকির হোসেন চৌধুরী, চন্দন সাহা, মোঃ আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমেদ,¡ মোঃ আতিক হোসেন প্রমুখ।

শেয়ার করুন