মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়নের সম্মেলন ৯ ফেব্রুয়ারি

সিলেটের সকাল ডেস্ক:: মৌলভীভাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্টঃ২৪৫৩) এর সম্মেলন আগামী ৯ ফেব্রুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হবে।
শুক্রবার শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের এক বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি সোহেল আহমেদ। এতে

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি কবি শহীদ সাগ্নিক।
জলা রিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ দুলাল মিয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস।

এছাড়াও বক্তব্য রাখেন ধ্রুবতারা সাংস্কৃতিক সংসদ জেলা কমিটির সম্পাদক অমলেশ শর্ম্মা, রিকশা শ্রমিক ইউনিয়ন জেলা কমিটির সহ-সভাপতি মোঃ শাহজাহান আলী, সাংগঠনিক সম্পাদক কিছমত মিয়া, রিকশা শ্রমিক ইউনিয়নের কালেঙ্গা আঞ্চলিক কমিটির সহ-সভাপতি মোঃ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ খোকন মিয়া, কোষাধ্যক্ষ ইদ্রিস মিয়া, মোঃ মোস্তফা মিয়া, আমির হোসেন, জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ তারেশ বিশ্বাস সুমন প্রমূখ।

সভায় সোহেল আহমেদকে আহবায়ক এবং মোঃ দুলাল মিয়া ও শাহজাহান আলীকে যুগ্ম-আহবায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। এছাড়াও সভায় সম্মেলন সফল করার লক্ষ্যে আগামী ১৯ জানুয়ারি শহরে ও ২ ফেব্রুয়ারি কালেঙ্গায় প্রচার মিছিল, লিফলেট ও পোস্টার করে জেলার সকল এলাকায় প্রচার তৎপরতা চালানো, শহরের বিভিন্ন এলাকায় আঞ্চলিক কমিটি গঠনেরে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সভা থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো, বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার, বর্তমান বাজারদরের সাথে সংগতিপূর্ণভাবে ন্যায্য ভাড়ার তালিকা প্রদান, শহরের সুবিধাজনক স্থানে স্থায়ী স্ট্যান্ড স্থাপন, রিকশা শ্রমিকদের উপর জুলুম অত্যাচার বন্ধ, স্বল্পমূল্যে রেশনিং চালু, শ্রীমঙ্গলে স্থায়ী শ্রম আদালত স্থাপন করার দাবি জানানো হয়।

শেয়ার করুন