বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত

সিলেটের সকাল ডেস্ক :: সরকার দেশের সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে পর্যায়ক্রমে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীতকরণের পরিকল্পনা গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের কাজ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সিলেট সফরকালে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। স্বাস্থ্য ও জনসংখ্যা নিয়ন্ত্রণ মন্ত্রণালয়ের অধীনে জনস্বাস্থ্য অধিদপ্তর ১১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছে।

প্রকল্পের আওতায় হাসপাতাল ভবনের ৫ তলা ভিত্তির উপর ৩ তলা ভবন নির্মাণ করা হবে। অত্যাধুনিক নতুন হাসপাতাল ভবনে তথ্য ও নিবন্ধন কক্ষ, কনসালটেন্ট ও মেডিক্যাল অফিসারদের কক্ষ, এমওএমসিএইচ, ওয়েটিং, ব্রেস্ট ফিডিং, ফার্মেসী, ইপিআই, স্টোর রুম, কাউন্সিলিং ও প্রসিডিওর, অপারেশন থিয়েটার, ওটিসি সেকশন, পোস্ট অপারেটিভ ও ডেলিভারি কক্ষ, কর্তব্যরত চিকৎসক ও নার্সদের কক্ষ, পুরুষ ওয়ার্ড, মাল্টিপারপাস, ড্রাগ স্টোর, ডক্টরস ডরমিটরি, নার্সেস ডরমিটরি, ২য় ও ৩য় শ্রেণির স্টাফদের ডরমিটরি, গ্যারেজ কাম ড্রাইভারদের বিশ্রাম কক্ষ, অভ্যন্তরীণ রাস্তা নির্মাণ, বিদ্যমান পুরাতন হাসপাতালের নব রূপায়ন, বহিঃবিদ্যুৎ সংস্কার কাজ এবং ড্রেন ও এপ্রোন নির্মাণ কাজ সম্পন্ন করা হবে।

প্রকল্পের নির্মাণ কাজ শেষ হলে বিশ্বনাথ উপজেলার তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবার পরিধি আরও বিস্তৃত ও সুবিন্যস্ত হবে।

শেয়ার করুন