বিশ্বনাথ উপজেলা এসোসিয়েশন ফ্রান্সের সম্মাননা প্রদান

সিলেটের সকাল ডেস্ক :: বিশ্বনাথ উপজেলা এসোসিয়েশন ফ্রান্সের উদ্যেগে মহান বিজয় দিবস,ইংরেজি নববর্ষ,উপজেলার সম্মানিত ব্যক্তিদের সম্মাননা প্রদান,বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা ও নতুন কমিঠি ঘোষণা উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। রোববার বিকেলে প্যারিসের গার দো নর্দের ক্যাফে প্যারিজিয়ান হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক বিশ্বনাথ উপজেলার প্রবাসীরা উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি কানু মিয়ার সভাপতিত্বে ও আতিকুর রহমান ও সাজ্জাদুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কমিউনিটি ব্যক্তিত্ব মফিজ আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সিরাজুর রহমান,হাজি হাবিব,শাহ জামাল,সুব্রত ভট্টাচার্য্য শুভ, মাহবুবুর রহমান বকুল, মেহেদী হাসান অলি, আশিক আলী, আনসার আলী, কিরণ আহমদ,কামাল মিয়া।

সাইদুর রহমানের পবিত্র কোরান তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের জৈষ্ঠ সহ-সভাপতি মনোয়ার হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,ফারুক মিয়া,খসরু মিয়া,খলিলুর রহমান,ফয়সল আহমদ,রিপন দে,আব্দুল আহাদ,সাজিদুল ইসলাম,শাহ সুমন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, সিলেটের একটি স্বনামধন্য উপজেলা বিশ্বনাথ উপজেলা। এ উপজেলার রয়েছে অতীত ঐতিহ্য ও গৌরবজ্জ্বল ইতিহাস। বাংলাদেশের উচ্চ পর্যায় থেকে শুরু করে  সকল স্তরে এ উপজেলার কর্তা ব্যক্তিদের পদচারণ সর্বত্র। তাই বিশেষ করে শিল্প সাহিত্য সংস্কৃতি ও মানবাধিকারের দেশ ফ্রান্সের মাঠিতে এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

বিশ্বনাথ উপজেলা এসোসিয়েশন ফ্রান্সের প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় সংগঠনের উপদেষ্ঠা দেলোয়ার হোসেন কয়েস, মফিজ আলীকে সম্মাননা প্রদান করা হয়।

এ সময় সভাপতি কানু মিয়া তাঁর পর্ষদের মেয়াদকাল শেষ হওয়াতে পর্ষদ বিলুপ্ত ঘোষণা দেন। পরে উপদেষ্ঠা মফিজ আলী আগামী তিনমাসের মধ্যে নতুন কমিটি ঘোষণার প্রতিশ্রুতি দেন এবং সংগঠনের আগামী কর্ম পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

শেয়ার করুন