পক্ষকালব্যাপী ‘সিলেট বইমেলা’ শুরু বৃহস্পতিবার

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট নগরের চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী ‘সিলেট বইমেলা’। বেলা সাড়ে তিনটায় মেলার উদ্বোধন হবে। তৃতীয়বারের মতো এ বইমেলার আয়োজন করেছে প্রথম আলো বন্ধুসভা সিলেট জেলা।

মেলায় ঢাকা ও সিলেটের ২০টি প্রকাশনা সংস্থা এবং বইয়ের বিপণনপ্রতিষ্ঠান অংশ নেবে। এগুলো হচ্ছে ঢাকার প্রথমা, কথা প্রকাশ, উৎস প্রকাশন, অন্বেষা প্রকাশন, রোদেলা প্রকাশন, জয়তী, এক রঙা ঘুড়ি ও শব্দমালা; সিলেটের চৈতন্য, নাগরী, শ্রীহট্ট প্রকাশ, বাসিয়া প্রকাশনী, ঘাস প্রকাশন, পায়রা প্রকাশ, প্রাকৃত প্রকাশ, পা-ুলিপি প্রকাশন; চট্টগ্রামের দাঁড়িকমা প্রকাশনী এবং সিলেটের বইয়ের বিপণনপ্রতিষ্ঠান জসিম বুক হাউস, শাকিল বুক সেন্টার ও সিলেট বুক সেন্টার। মেলা আয়োজনে সহযোগিতা করছে সিলেট সিটি করপোরেশন।

মেলায় ২৫ থেকে ৪০ শতাংশ ছাড়ে পাঠকেরা বই কিনতে পারবেন। প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য আড্ডা, আলোচনা সভা, সাহিত্য পুরস্কার প্রদান ও নতুন বইয়ের মোড়ক উন্মোচন। প্রতিদিন বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত মেলা চলবে। মেলা চলাকালে লেখকদের আড্ডার জন্য তৈরি করা হয়েছে ‘লেখক কুঞ্জ’। মেলায় পাঠক ও বইপ্রেমীদের আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকেরা।

শেয়ার করুন