ডা. এম এ রকিবের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

সিলেটের সকাল ডেস্ক:: সিলেট এম. এ. জি. ওসমানী মেডিকেল কলেজ এর সাবেক অধ্যক্ষ, সিলেট ডায়াবেটিক সমিতি ও হাসপাতাল ও সিলেট হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি, দেশ বরেণ্য চিকিৎসক অধ্যাপক ডা. এম এ রকিবের মুত্যুতে বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক ও দুঃখ প্রকাশ করা হয়েছে।
সিলেট চেম্বারের শোক: দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালনা পরিষদের পক্ষ থেকে সভাপতি জনাব খন্দকার সিপার আহমদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি বলেন, প্রফেসর ডাঃ এম. এ. রকিব সিলেটের চিকিৎসা খাতের এক উজ্জ্বল নক্ষত্র। তিনি শুধু স্বনামধন্য চিকিৎসকই ছিলেন না, বরং সিলেটের একজন প্রখ্যাত জনহিতৈষি ব্যক্তি হিসেবে সকলের নিকট পরিচিত ছিলেন। সিলেটের অনেক সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা তিনি। তার মৃত্যুতে সিলেটবাসী একজন প্রকৃত শুভাকাঙ্খী ও সমাজসেবক হারালো। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সিলেট উইমেন্স মেডিকেল কলেজ: ডা. এম এ রকিবের মৃত্যুতে সিলেট উইমেন্স মেডিকেল কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ডা. মো. রেজাউল করিম, ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. ফজলুর রহীম কায়সার , হলি সিলেট হোল্ডিং লিমিটেডের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এম মতিন শোক প্রকাশ করেছেন। শোক বার্তাায় তারা বলেন, ডা. এম এ রকিব ছিলেন একজন সুনামধন্য প্রখ্যাত চিকিৎসক। তার মৃত্যুতে সিলেটের চিকিৎসা জগতে অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে যা পূরণ হবার নয়। ডা. এম এ রকিবের রুহের মাগফিরাত ও শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানান।
নাগরিক জোট সিলেট :: ডা. এম.এ রকিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নাগরিক জোট সিলেটের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।
কমিটির সভাপতি মো: হুমায়ুন কবির চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি দেলোয়ার হোসেন তারেক, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, শোকবার্তায় বলেন, প্রখ্যাত এই চিকিৎসক ছিলেন একজন সিলেট প্রেমিক ও উজ্জ্বল নক্ষত্র। দেশের চিকিৎসাক্ষেত্রে ও বিশেষ করে সিলেটের চিকিৎসাক্ষেত্রে তাঁর অবদান সিলেটবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে। তার বিদেহী আত্মার মাগফিরাত ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

সিসিক মেয়র আরিফের শোক:: প্রফেসর ডা. এম এ রকিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।এক শোক বার্তায় তিনি বলেন, প্রফেসর ডা. এম এ রকিব ছিলেন একজন প্রতিভাবান সর্বজন শ্রদ্ধেয় চিকিৎসক। চিকিৎসা জগতে খ্যাতি সম্পন্ন এই নির্লোভ, নির্মোহ ও স্বনামধন্য চিকিৎসকের মৃত্যু শুধু চিকিৎসক সমাজ নয়, সিলেট সহ দেশবাসীর অপুরণীয় ক্ষতি যা সহজে পূরণ হওয়ার নয়। তিনি তার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
সিলেট মহানগর জামায়াতের শোক: ডা. এম এ রকিব-এর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তারা।
শোক বার্তায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, মহানগর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম এবং সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ বলেন- সিলেটের সর্বজন শ্রদ্ধেয় চিকিৎসক ডা: এম এ রকিব-এর ইন্তেকালে আমরা শোকাহত। আল্লাহ উনাকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও তাঁর পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন।
সিলেট বিভাগ গণদাবি ফোরাম: ডা: এম.এ. রকিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, মহানগর শাখার সভাপতি এডভোকেট শামীম হাসান চৌধুরী এক যুক্ত শোক বার্তায় বলেন, প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ডা: এম.এ. রকিব ছিলেন একজন মানব দরদী চিকিৎসক। তার এ শূন্যস্থান কখনো পূরণ হবার নয়। নেতৃবৃন্দ মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
প্রবীণ হিতৈষী সংঘ: ডা: এম.এ. রকিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রবীণ হিতৈষী সংঘ ও জরাবিজ্ঞান প্রতিষ্ঠান সিলেট জেলা ও বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।
সংঘের সভাপতি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী, সহ-সভাপতি কলামিষ্ট আফতাব চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ মহীউদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান মসুদ রাজা চৌধুরী, অর্থ সম্পাদক মোস্তফা কামাল ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ এক যুক্ত শোক বার্তায় নেতৃবৃন্দ প্রতিথযশা চিকিৎসক ডা: এম. এ. রকিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, তার এ প্রয়াণে জাতি একজন মানব দরদী চিকিৎসককে হারিয়েছে। তার এ চলে যাওয়া কখনো পূরণ হবার নয়। নেতৃবৃন্দ মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

 

 

শেয়ার করুন