কোম্পানীগঞ্জে শিক্ষকের নির্মমর্তার শিকার এসএসসি পরীক্ষার্থী

কোছাপ-এর মানববন্ধন আজ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি ॥ কোম্পানীগঞ্জে এসএসসি পরীক্ষার্থীকে অমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে এক শিক্ষকের বিরুদ্ধে। ওই শিক্ষকের নাম আজমল আলী। তিনি উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের কলাবাড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ধর্ম)। নির্যাতনের শিকার ছাত্রের নাম আজিজুল ইসলাম। সে এ বছরের এসএসসি পরীক্ষার্থী। ঘটনা ঘটেছে শনিবার সকাল ৮টার দিকে। আজিজুল উত্তর রাজনগর গ্রামের মৃত আকল আলীর ছেলে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
আজিজুল ও তার সহপাঠীরা জানায়, নির্যাতনের সময় ওই শিক্ষক নানান কুরুচিপূর্ণ ও অশ্লীল কথাবার্তা বলেন। গাছের একটি ঢাল দিয়ে উপর্যুপরি আঘাত করার ফলে ওই ছাত্রের শরীরে ফুলা জখম হয়েছে। একপর্যায়ে ছাত্রটি অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়লে তার সহপাঠীরা উদ্ধার করে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুুল লাইছ জানান, বিষয়টি তিনি জেনেছেন। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ বদিউজ্জামান জানান, ওই শিক্ষক যা করেছে তা অন্যায়। এ ঘটনায় তাকে শোকজ করা হবে বলে তিনি শিক্ষার্থীদের আশ্বস্ত করেন।
এদিকে, এসএসসি পরীক্ষার্থী আজিজুলের ওপর শিক্ষকের অমানবিক নির্যাতনের প্রতিবাদে এবং অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে আজ রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদ মাঠে এক মানববন্ধন কর্মসূচির পালন করবে কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদ(কোছাপ)। শনিবার ছাত্র পরিষদের সভাপতি রূপক চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সোহেল রানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শেয়ার করুন