কানাইঘাটে শেষ হলো তিন দিনব্যাপী উন্নয়ন মেলা

কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের সীমান্তবর্তী উপজেলা কানাইঘাটে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শনিবার বিকেলে শেষ হয়েছে। তবে, শুরু থেকেই উন্নয়ন মেলার দায়সারা প্রচারণার অভিযোগ তুলেছেন জনপ্রতিনিধিসহ স্থানীয়রা। এছাড়া দাওয়াত পাননি বিশিষ্টজনেরাও।

শনিবার মেলার শেষ দিনে সেরা ৩টি স্টলের মধ্যে ক্রেস্ট ও শিক্ষার্থীদের নিয়ে রচনা ও কুইজ প্রতিযোগিতায় পুরস্কার প্রদান করা হয়। মেলায় অংশগ্রহণকারী ১ম স্থান অধিকারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ২য় স্থান অধিকারী উপজেলা সমবায় অফিস এবং ৩য় স্থান অধিকারী উপজেলা যুব উন্নয়ন অফিসের কর্মকর্তাদের হাতে এবং মেলায় অংশগ্রহণকারী প্রত্যেকটি স্টল, রচনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম ক্ষোভ প্রকাশ করে বলেন, তিনি উপজেলা পরিষদের একজন নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান। অথচ তিনদিন ব্যাপী উন্নয়ন মেলায় তিনি কোন দাওয়াত পাননি। মেলার সমাপনী দিনের অনুষ্ঠান ছিলো অগোছালো। অনেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন দফতরের সরকারী কর্মকর্তাদের অনুষ্ঠানে দেখা যায়নি।

তবে মেলার সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলাতানা বলেন উন্নয়ন মেলায় কোন ধরনের অব্যবস্থাপনা থাকলে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। সেই সাথে তিনি সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে উন্নয়ন মেলার স্বার্থক হয়েছে বলে দাবী করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসি কান্ত হাজং, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ কয়েকটি দফতরের কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন