কানাইঘাটে উদ্ধার হওয়া বিস্ফোরক নিস্ক্রিয় করলো র‌্যাব

কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের সীমান্তবর্তী কানাইঘাটের বড়বন্দ প্রথম খন্ড গ্রাম থেকে উদ্ধার করা বিস্ফোরকদ্রব্য নিস্ক্রিয় করেছে র‌্যাবের বোম ডিসপোজাল টিম। সোমবার দুপুরে কানাইঘাট থানা কম্পাউন্ডের অদূরে খোলা মাঠে নিয়ে উদ্ধারকৃত ৫টি পাওয়ার জেল ও ১০টি ডেটোনেটর ধ্বংস করা হয়।

কানাইঘাট থানা পুলিশ সূত্র জানায়, রোববার বিকেলে সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহমানের বাড়ির কলাপসিবল গেইটের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় বিস্ফোরক দ্রব্যগুলো পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দিলে তাৎক্ষণিক একদল পুলিশ সেখানে যায়।

এসময় বিস্ফোরক জাতীয় দ্রব্য দেখে সনাক্ত করার জন্য র‌্যাব-৯ এর উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করলে রাতে র‌্যাব-৯ এর বোমা ডিসপোজাল টিমের ডিআইও নজির আহমদের নেতৃত্বে ডিসপোজাল টিমের কর্মকর্তারা পলিথিন ব্যাগে রক্ষিত দ্রব্যাদি বিস্ফোরক দ্রব্য হিসাবে সনাক্ত করে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। সোমবার এগুলো ধ্বংস করা হয়।

এদিকে বিস্ফোরক উদ্ধারের ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট উত্তর সার্কেলের এডিশনাল পুলিশ সুপার আবুল হাসনাত খাঁন। তিনি বাড়ীর মালিক সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহমানকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের কোন বিস্ফোরক জাতীয় পরিত্যক্ত জিনিসপত্র দেখামাত্র পুলিশকে অবহিত করার জন্য বলেন এবং এলাকার কোন দুষ্কৃতিকারী চক্র এ ধরনের বিস্ফোরক আমদানির সাথে জড়িত থাকলে তাদের তথ্য পুলিশকে দেয়ার জন্য বলেন।

থানার ওসি (তদন্ত) নুনু মিয়া জানিয়েছেন, পরিত্যক্ত অবস্থায় আব্দুর রহমানের বাড়ী থেকে উদ্ধারকৃত বিস্ফোরক র‌্যাব ধ্বংস করেছে। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন