এবারে বইমেলায় সুমন্ত গুপ্তের সাফল্যের গল্পগাথা

সিলেটের সকাল ডেস্ক :: পিছিয়ে থাকার সময় অনেক আগেই শেষ হয়েছে। তাইতো আমাদের তরুণ তরুণীরা আজ সাফল্যের পতাকা নিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। নাম উজ্জ্বল করছে আমাদের দেশের । আর এই এগিয়ে যাওয়ার মধ্যে রয়েছে অনেক শ্রমের গল্প। আর এই তারুণ্য বহন করে প্রবল প্রাণশক্তি যা অফুরন্ত সম্ভাবনা ও বর্ণিল স্বপ্ন দ্বারা উজ্জ্বীবিত থাকে। একটি স্ফুলিঙ্গ তারুন্যকে উদ্দীপ্ত শিখায় পরিণত করতে পারে, যা হয়ে ওঠতে পারে নক্ষত্রের মত সমুজ্জ্বল।

সেই তরুণদের সাফল্য গাথা নিয়ে সুমন্ত গুপ্ত জাতীয় দৈনিক গুলোতে লিখছেন নিয়মিত ভাবে। সেইসব লেখনি থেকে বাছাই করে করে প্রকাশ করা হয়েছে সাফল্যের গল্পাগাথা। এবারের বই মেলায় নাগরী প্রকাশনী থেকে প্রকাশিত এই বইয়ের মূল্য ধরা হয়েছে ১৫০ টাকা। প্রচ্ছদ করেছেন আল নোমান। বই মেলায় নাগরী প্রকাশনীর ৩০৮ নাম্বার স্টলে পাওয়া যাবে বইটি ।

সুমন্ত গুপ্ত জন্ম ১৯৮৪ সালে সিলেটে। বাবা সন্তোষ কুমার গুপ্ত , পেশায় আইনজীবি ছিলেন । মা মৃদুলা গুপ্ত অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা , চাকরী করেছেন সোনালী ব্যাংকে । সুমন্তর শৈশব কৈশর কেটেছে সিলেট শহরে। ব্যবসা প্রশাসনে স্নাতক ও স্নাতকত্তর সম্পন্ন করেছেন। সিলেটের এক বেসরকারি ব্যাংক এ কাজ করছেন ।

সুমন্ত সিলেটের সাংস্কৃতিক পরিমণ্ডলে যুক্ত ছোট বেলা থেকেই। জাতীয় দৈনিক পত্রিকাতে লিখছেন নিয়মিত ভাবে যুক্ত আছেন বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্রে নিয়মিত অনুষ্ঠান ঘোষণা হিসেবে। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সদস্য সংগঠন শ্রুতি, সিলেটের আরেক প্রতিষ্ঠাতা সুমন্ত গুপ্ত। ছোট বেলার থেকেই মা’র অণুপ্রেরনায় বেড়ে ওঠা।

শেয়ার করুন