সিলেটে তালামীযের মীলাদুন্নবী (সা.) র‌্যালি

সিলেটের সকাল রিপোর্ট :: পবিত্র ঈদে মীলাদুন্নবী (স.) উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি করেছে আনজুমানে তালামীযে ইসলামিয়া। শুক্রবার জুমার নামাজের পর সোবহানীঘাট হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ্ ইয়াকুবিয়া কামিল মাদরাসা মাঠ থেকে বের হওয়া র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক ঘুরে রেজিস্ট্রারি মাঠে গিয়ে শেষ হয়।

এর আগে সকাল থেকে বিভাগের বিভিন্ন স্থান থেকে র‌্যালিতে অংশ নিতে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হতে থাকেন মাদ্রাসা মাঠে। সেখানে আলোচনা সভায় বক্তারা মায়ানমার, কাশ্মীর, ফিলিস্তিন সহ দুনিয়ার দিকে দিকে ভয়াবহ মুসলিম নির্যাতনে ক্ষোভ প্রকাশ করেন এবং রাসূল (সা.) এর আদর্শে উজ্জীবিত হয়ে ইনসাফভিত্তিক শান্তিপূর্ণ সমাজ গঠনে সোচ্চার হবার আহবান জানান।

র‌্যালি বাস্তবায়ন কমিটির আহবায়ক হাফিজ কাওছার আহমদের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক মুহাম্মদ উসমান গণি ও সদস্য সচিব এনাম উদ্দিন আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় দোয়া পরিচালনা করেন আল্লামা মুফতী গিয়াস উদ্দিন চৌধুরী ছাহেবজাদায়ে ফুলতলী। প্রধান অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী।

র‌্যালিতে ‘সালাম সালাম নবী সালাম সালাম, বালাগাল উলা-বি কামালিহি, শামছুদ্দুহা আস্সালাম, আস সালাতু আলান নাবী….. এসব নাশিদ পরিবেশন করেন শিল্পীরা। এছাড়া উপস্থিত সকলের হাতে শোভা পায় কালেমা খচিত ও রাসূল (সা.) এর শানে রচিত নানা কালজয়ী কবিতার শ্লোকে অঙ্কিত দৃষ্টিনন্দন ফেস্টুন ও সুদৃশ্য প্লেকার্ডও।

র‌্যালীতে নেতৃত্ব দেন আল্লামা মুফতী গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী, অধ্যক্ষ মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী, আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত ড. এম এ মোমেন, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্জ বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমান, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা নজমুল হুদা খান ও সিলেট জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মকন মিয়া প্রমুখ।

সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা: 
তালামীযে ইসলামিয়া আয়োজিত পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) র‌্যালীকে সফল ও সার্থক করে তোলাসহ সর্বাত্মক সহযোগিতার জন্য সর্বস্তরের সিলেটবাসী, প্রশাসন, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়াকর্মীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন র‌্যালি বাস্তবায়ন কমিটির আহবায়ক হাফিজ কাওছার আহমদ ও সদস্য সচিব এনাম উদ্দিন আহমদ। তারা র‌্যালির কারণে নগরবাসীর যাতায়াতে সাময়িক বিঘ্ন ঘটায় আন্তরিক দুঃখও প্রকাশ করেছেন।

 

শেয়ার করুন