সিলেটকে হারিয়ে কুমিল্লার শীর্ষস্থান মজবুত

স্পোর্টস ডেস্ক :: বিপিএলের এবারের আসরে শুরুতেই টানা তিন ম্যাচে দুর্দান্ত জয় পেয়ে উড়তে ছিল সিলেট সিক্সার্স। কিন্তু তাদের সেই ধারা অব্যাহত রাখতে ব্যর্থ হওয়ার কারণে সিরিজ থেকেই ছিটকে পড়েছে নাসির অ্যান্ড কোং।

বিপিএলের শীর্ষ চার থেকে আগেই ছিটকে পড়েছে সিলেট সিক্সার্স। তাই টেবিলের শীর্ষে থাকা কুমিল্লার বিরুদ্ধে তাদের মাঠে নামা আনুষ্ঠানিকতা মাত্র। তবুও জয়ের আশা নিয়েই মাঠে নামে নাসিরের সিলেট। কিন্তু কুমিল্লার বিদেশি বোলার গ্র্যায়েম ক্রেমারের ঘূর্ণিতে বিধ্বস্ত হয়ে পড়ে নাসির বাহিনি।

কুমিল্লা ভিক্টোরিয়ানসের করা ১৭০ রানের জবাবে মাঠে নেমে শুরু থেকে উইকেট হারানোর মহড়ায় নামে সিলেট। কুমিল্লার বোলার ক্রেমারের গুগলিতে একে একে প্যাভিলিয়নের দিকে পা বাড়াতে থাকেন সিলেট সিক্সার্সের ব্যাটসম্যানরা। দেশীয় বোলার মেহেদী মিরাজও সিলেটের ব্যাটিংয়ে ধস নামাতে গুরুত্বপূর্ণ দু’টি উইকেট দখলে নেন।

সাব্বির রহমান ৩১, ফ্লেচার ২৫ ও বাবর আজমের ২০ রানের ওপর ভর করে ১৪৫ রান করতে সমর্থ হয় সিলেট। এ ছাড়া আর কোনও ব্যাটসম্যানই উল্লেখযোগ্য পরিমাণ রান করতে সমর্থ হয়নি।

কুমিল্লার হয়ে ক্রেমার ৪ ওভার বল করে মাত্র ১৫ রান খরচ করে ৩টি মূল্যবান উইকেট লাভ করেন। এ ছাড়া মেহেদী হাসান মিরাজ দুটি উইকেট লাভ করেন। হাসান আলীও ৪ ওভার বল করে ৩৫ রান দিয়ে দুটি উইকেটের অধিকারী হন।

এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ানস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন লিটন দাস। এ ছাড়া ৫৫ রান করেন স্যামুয়েলস। হার না মানা ২৮ রান করেন সোয়েব মালিক।

সিলেটের হয়ে নাবিল সামাদ, নাসির হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও হোয়াইটলি প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।

শেয়ার করুন