সদাচরণ নেকীর পাল্লা ভারী করে দেয়

কোম্পানীগঞ্জে ভারতের আল্লামা আশহাদ রশিদী

আবিদুর রহমান, কোম্পানীগঞ্জ থেকে ॥ কুতবুল আরব ওয়াল আজম, শায়খুল ইসলাম আল্লামা সায়্যিদ হোসাইন আহমদ মাদানী (রহ.) এর (বড় মেয়ের দিকের) দৌহিত্র, জামিয়া কাসিমিয়া মাদরাসায়ে শাহী মুরাদাবাদ (ভারত) এর মুহতামিম ও মাসিক নেদায়ে শাহী পত্রিকার সম্পাদক মাওলানা সায়্যিদ আশহাদ রশিদী বলেছেন, আল্লাহ তা’য়ালার সান্নিধ্য পেতে হলে সময়মত নামাজ আদায় করতে হবে। নামাজ আদায় ছাড়া বেহেশতে যাওয়া যাবে না। তিনি বলেন, সদাচরণ আল্লাহর কাছে অনেক পছন্দনীয় আমল। সদাচারণকারী ব্যক্তি আল্লাহর কাছে যেমন প্রিয় হয় তেমনি মানুষের কাছেও প্রিয়। সদাচরণ নেকির পাল্লা ভারী করে দেয়। তাই মানুষের সাথে সদাচারণ করতে হবে। মাতা-পিতার সাথে সদাচরণ করতে হবে। তাদেরকে কষ্ট দেওয়া যাবে না। তাদের খেদমত করতে হবে।
গতকাল শনিবার বাদ এশা কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ আরাবিয়া হাফিজিয়া মাদ্রাসার তিন দিনব্যাপী ইসলামী মহা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আল্লামা আশহাদ রশিদী বাদ মাগরিব সড়ক পথে ভোলাগঞ্জ মাদ্রাসায় পৌঁছেন। এ সময় বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লি সেখানে ভিড় জমান। এরপর বাদ এশা সম্মেলনে আগত ধর্মপ্রাণ মুসলমানদের উদ্দেশ্যে বয়ান করেন তিনি।
সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক সাংসদ মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, মাওলানা আতাউর রহমান, মাওলানা মুফতি মুফিজুর রহমান, মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা বিলাল আহমদ, মাওলানা মুফতি সিকান্দর আলী। সম্মেলন পরিচালনা করেন ক্বওমী মাদ্রাসা ঐক্য পরিষদ, কোম্পানীগঞ্জের সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা জামাল উদ্দিন, মাওলানা মাসরুর আহমদ, মাওলানা সাদ্দাম আল হেলাল ও মাওলানা হাফিজ মাসুম আহমদ।
এর আগে বিকালে মাদ্রাসা মাঠে ক্বওমী মাদ্রাসা ঐক্য পরিষদের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি মাওলানা শাহিনুর পাশা চৌধুরী। ক্বওমী মাদ্রাসা ঐক্য পরিষদ, কোম্পানীগঞ্জের সভাপতি মুফতি মাওলানা আব্দুল মুছাব্বিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা জামাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হাজী মোঃ সাহাব উদ্দিন ও ইসলামপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন। অনুষ্ঠানে ১১০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এছাড়া এ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী ১১৯ জন পুরস্কার প্রদান করা হয়। আজ রোববার সকাল ১০টায় মখজনুল উলুম কলাবাড়ি মাদরাসায় তিনি বয়ান করবেন।

শেয়ার করুন