ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল আটক

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলামকে আটক করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার দুপুরে জাতীয় ঈদগাহ ময়দানের কদম ফোয়ারার মোড়ে বিএনপি চেয়ারপারসনের গাড়ি বহর থেকে তাকে আটক করা হয়।

এদিকে বেগম খালেদা জিয়া আদালত থেকে ফেরার পথে রাজধানীর সচিবালয় এলাকায় ছাত্রদলের নেতা-কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বিএনপি ও ছাত্রদলের ১৫ নেতাকর্মীকে আটক করে হয় বলে জানা গেছে।

২০১৪ সালের মার্চে বেগম খালেদা জিয়ার হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগ দেন বাংলাদেশ ফুটবলের সাবেক অধিনায়ক আমিনুল হক। দীর্ঘ ১৭ বছরের ক্রীড়াজীবনে দেশের জন্য একাধিক সম্মাননা বয়ে আনা আমিনুল খেলাধুলা থেকে অবসরে গিয়ে রাজনীতিতে যুক্ত হন।

ফুটবল দলের অন্যতম সফল এই গোলরক্ষকের জন্ম ১৯৮০ সালের ৫ই অক্টোবর। জাতীয় দলে অভিষেকের আগেও ১৯৯৪ সালে খেলেছেন মোহামেডান স্পোর্টিং কাবের হয়ে জুনিয়র দলে। তার দুই বছর পর প্রথম শ্রেণীর ফুটবলে আমিনুলের অভিষেক হয়।

১৯৯৬ সালেই জাতীয় দলে ডাক পান আমিনুল হক। তবে জাতীয় দলে কাঙ্খিত অভিষেক হয় ১৯৯৮ সালে কাতারের সাথে প্রীতি ম্যাচে। সেই থেকে ক্যারিয়ার শুরু।

শেয়ার করুন