তিন ঘন্টা পর মৌলভীবাজারসহ বিভিন্ন স্থানে বিদ্যুত সংযোগ স্বাভাবিক

ফেঞ্চুগঞ্জে বৈদ্যুতিক সাবস্টেশনে আগুন

সিলেটের সকাল রিপোর্ট ॥ ফেঞ্চুগঞ্জে বৈদ্যুতিক সাব স্টেশনে অগ্নিকান্ডের পর উদ্ভূত পরিস্থিতিতে বন্ধ করে দেয়া বিদ্যুত লাইন তিন ঘন্টা পর সচল হয়েছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস জানান, বৈদ্যুতিক সাবস্টেশনের অগ্নিকান্ডের কারণে মৌলভীবাজার জেলার পাশাপাশি ফেঞ্চুগঞ্জ উপজেলা ও বিয়ানীবাজার উপজেলার আংশিক এলাকা বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়। অবশ্য, বেলা ১টা ১০ মিনিটের দিকে বিদ্যুত সংযোগ স্বাভাবিক হয় বলে জানান তিনি।

স্থানীয় সূত্র জানায়, সোমবার সকাল ১০টায় ফেঞ্চুগঞ্জের শাহজালাল সার কারখানা ও পালবাড়ির মধ্যখানে অবস্থিত পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ(পিজিসিএল)-এর মালিকানাধীন বিদ্যুতের জাতীয় সঞ্চালন লাইনের ২৩০ কেভি ক্ষমতা সম্পন্ন বিদ্যুতের সাব-স্টেশনের ট্রান্সফরমারে আগুন লাগে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় লোকজন অনেকটা আতংকিত হয়ে পড়েন। অগ্নিকান্ডের সাথে সাথে বিদ্যুৎ নিয়ন্ত্রণ কক্ষ থেকে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। এ কারণে সিলেট ও মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার ব্রিগেডের ৪টি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। তারা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরপর মৌলভীবাজারসহ বিভিন্ন স্থানে বিদ্যুত সংযোগ স্বাভাবিক হয়।

শেয়ার করুন