দিলওয়ার বাঁচতে চায়, প্রয়োজন আপনার সাহায্য 

মাহমুদুর রহমান :: স্কুল শিক্ষক দিলওয়ার বাঁচতে চায়। সে জানতো না কিডনি রোগ তাঁকে ধীরে ধীরে জীবনের শেষ পর্যায়ে নিয়ে যাচ্ছে। তাঁর কিডনি যখন পুরোপুরি বিকল তখনই ধরা পড়লো রোগটি। ডাক্তারের ভাষায় যাকে সিকেডি স্টেজ -৫ হিসেবে বর্ণনা করা হয়। এর পরের ধাপ চিরদিনের জন্য পৃথিবীর মায়া ত্যাগ করে …. । এখন তাঁকে বাঁচানোর একমাত্র পথ কিডনি প্রতিস্থাপন। কিডনি প্রতিস্থাপনে চিকিৎসা ও যাতায়াত ব্যয় সহ লাগতে হতে পারে ২৫ লাখ টাকার কাছাকাছি। এখন পর্যন্ত চিকিৎসা ব্যয় নির্বাহে তাঁর পরিবার ঋণগ্রস্থ। তাই তাঁর পরিবারের পক্ষে কিডনি প্রতিস্থাপন ব্যয় সংকুলান করা সম্ভব নয়। প্রয়োজন সবার মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেয়া। জকিগঞ্জ বার্তা২৪ডটকম এবং জকিগঞ্জ ভিউ২৪ডটকম সহ কয়েকটি স্থানীয় অনলাইন মিডিয়ায় মানবিক সাহায্যের আবেদন জানানো হয়েছে।

জকিগঞ্জের সোনাসার গ্রামের হাফিজ হোসাইন আহমদের বড় ছেলে মোঃ দিলওয়ার হোসাইন। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাশ করে অপেক্ষা করছিল কোনো এমপিও ভুক্ত প্রতিষ্ঠানে চাকরির। আর তাঁর মা-বাবা অপেক্ষা করছিলেন ছেলের স্থায়ী চাকরি হলে বিয়ে দিয়ে ঘরে বউ আনবেন। বিয়ের দিন ছেলের হাতে থাকবে মেহদি। অথচ আজ সে মেহদীর পরিবর্তে ঢাকায় গিয়ে হাতে ফিস্টোলা করে এসেছে যাতে ডায়ালাইসিসের মাধ্যমে আপাতত বেঁচে থাকতে পারে। শরীরের অন্য জায়গাতে আর অতিরিক্ত ডায়ালাইসিসের সুযোগ শেষ হয়ে যাচ্ছে। এখন তাকে প্রতি সপ্তাহে দুদিন ডায়ালাইসিস নিয়ে বেঁচে থাকতে হচ্ছে।
সারাদেশের অনলাইন এক্টিভিস্ট, কবি, সাহিত্যক-সাংবাদিক, শাহজালাল বিশ্ববিদ্যালয় ভিত্তিক জকিগঞ্জের ছাত্র সংগঠন ZSO, জকিগঞ্জের প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষক সমিতিগুলো, জকিগঞ্জের প্রবাসী সংগঠনগুলো ছাড়াও বিভিন্ন এনজিও, জনপ্রতিনিধি এবং বিশিষ্ট ব্যক্তিরা নিজেদের সাহায্য ও সাহায্যের আবেদনটি দাতাদের কাছে পৌঁছে দিয়ে বাঁচাতে পারেন দিলওয়ারের জীবন। ২৯ বছর বয়সী এক স্কুল শিক্ষক যুবকের জীবন বাঁচানোর জন্য আপনাদের সাধ্যমতো সাহায্য করবেন এই ভরসায় তাঁর পরিবার মানবিক সাহায্যের আবেদন জানিয়েছে। আমার বিশ্বাস মানুষের মানবিক হৃদয় এখনও বেঁচে আছে , তাই দিলওয়ারকে বাঁচাতে সবাই এগিয়ে আসবে। ছবির হাসিটি দিলওয়ারের মুখে অামরা আবারও ফিরিয়ে দিতে পারবো।

যারা সাহায্য পাঠাতে চান তাঁরা দিলওয়ারের ছোট ভাই ইমরানের ব্যাংক একাউন্টে জমা দিতে পারেন।

সাহায্য পাঠানোর ঠিকানা
মোঃ ইমরান হোসাইন
মোবাইল নং 01718994619
01733478888
হিসাব নং 20501040205794403, ইসলামী ব্যাংক বাংলাদেশ,সিলেট শাখা।

 

শেয়ার করুন