ছাতকে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭ জনকে কারাদণ্ড

ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতকে ভ্রাম্যমান আদালতের অভিযানে আবুল বশর (৫০) নামের এক প্রতারককে ১ মাসের ও ৬ জুয়াড়ীকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তাদের এ দ-াদেশ প্রদান করেন সহকারী কমিশিনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোনিয়া সুলতানা।

দণ্ডপ্রাপ্ত আবুল বশর উপজেলার ভাতগাঁও ইউনিয়নের ঝিগলী গ্রামের মৃত মোস্তফা মিয়ার ছেলে। সরকারী খাসজমি বন্দোবস্থ পাইয়ে দেয়ার নামে দক্ষিন খুরমা ইউনিয়নরে ভুঁইগাঁও গ্রামের মৃত নোয়াব আলীর পুত্র আব্দুল জলিলের কাছ থেকে ২২ হাজার টাকা নেয় প্রতারক আবুল বশর। টাকা নেয়ার প্রায় দু’মাস গড়িয়ে গেলে মঙ্গলবার তাকে ছাতক ভুমি অফিসে পেয়ে দেনা-পাওনা নিয়ে উভয়ের মধ্যে বাক-বিতন্ডা ও ধস্তাধস্তি শুরু হয়। এক পর্যায়ে কার্যালয়ে কর্মরত সহকারী কমিশনার(ভুমি) সোনিয়া সুলতানা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আবুল বশরকে প্রতারনার দায়ে টাউট আইনে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এদিকে পুলিশের হাতে গ্রেফতারকৃত জুয়াড়ী লিটন মিয়া(২৫), দুলাল মিয়া(৩০), আলী আহমদ(২৩), হাবিুবর রহমান(২০), লিটন মালাকার((৩০) ও লাল মিয়া(৩৫) প্রত্যেককে ৩মাসের বিনাশ্রম কারা দন্ড প্রদান করা হয়। তারা সকলেই ভারতীয় নিষিদ্ধ তীর খেলার (শিলং খেলা) সাথে জড়িত ছিল।

শেয়ার করুন