গোয়াইনঘাটে কৃষক উদ্বুদ্ধকরণে মাঠ দিবস উদযাপন

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল ইউনিয়নের সোনার বাংলা মাঠে আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউট (ইরি) আয়োজনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেটের সহযোগিতায় এবং বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের অর্থায়নে বন্যা ও খরা সহনশীল জাতের ধান চাষে কৃষক উদ্বুদ্ধকরণ মাঠ দিবস ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরীর সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোতাল্লিব হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ আলতাফুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আবুল হাসেম, ইন্টারন্যাশনাল রাইস রিসার্স ইনস্টিটিউটের সিনিয়র স্পেশালিষ্ট, কৃষি গভেষনা ও উন্নয়ন কর্মকর্তা ড. সাইদুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম.এ মতিন, ইউপি চেয়ারম্যান খালেদ আহমদ, সাবেক মেম্বার সামসুদ্দিন আল আজাদ, কৃষক নেতা আনোয়ার হোসেন, প্রধান শিক্ষক আব্দুল মুনিম, সমাজসেবী ছিদ্দিক আহমদ প্রমুখ।

মাঠ দিবস উপলক্ষে অতিথিরা বন্যা ও খরা সহনশীল জাতের উৎপাদিত ধান ব্রী-৫২ কাটেন। এ সময় সভাপতির বক্তব্যে আব্দুল হাকিম চৌধুরী বলেন, সহনশীল জাতের ধান ব্রী-৫২ এর বীজ উপজেলার ৯টি ইউনিয়নের কৃষকদের মধ্যে প্রদান করা হয়েছে। আগামী মৌসুমের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে উক্ত ধানের বীজ ক্রয়ের জন্য ৩ লক্ষ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

শেয়ার করুন