ওয়েসিস হসপিটালে কৃত্রিম হাঁটু প্রতিস্থাপনে সফলতা

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট নগরীর ওয়েসিস হসপিটাল প্রতিষ্ঠালগ্ন থেকে আন্তরিকতা, নিষ্ঠা ও সুনামের সাথে ট্রমা সেন্টারের মাধ্যমে স্বল্প খরচে সময়োপযোগী উন্নত চিকিৎসা দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি হবিগঞ্জ থেকে আসা রোগী মো. সঞ্জীব আলীর নী জয়েন্ট রিপ্লেসমেন্ট কৃত্রিম হাঁটু সফল ভাবে প্রতিস্থাপন করা হয়েছে। সঞ্জীব আলীর বয়স ৫০ বছর যিনি দীর্ঘ দিন হাঁটুর ক্ষয়রোগে ভুগছিলেন।

অর্থোপেডিক সার্জন সহযোগী অধ্যাপক ডাঃ আলমগীর আদিল সামদানী ও সহকারী অধ্যাপক ডাঃ মির্জা ওসমান বেগ এনেস্থেটিস্ট প্রফেসর এম.এ জলিল বড় ভুঁইয়ার তত্ত্বাবধানে রোববার (০৩ ডিসেম্বর) রাত ১০টায় সঞ্জীব আলীর সফল ভাবে কৃত্রিম হাটু প্রতিস্থাপন সম্পন্ন করেন।

উক্ত অপারেশনে এসিস্ট্যান্ট হিসেবে ছিলেন ডা. অপু দেবনাথ ও ডা. সালাহ উদ্দিন মাহমুদ। ইতিপূর্বে এ ধরনের রোগীদেরকে অপারেশনের জন্য দেশের বাইরে পাঠানো হতো, বর্তমানে নী জয়েন্ট রিপ্লেসমেন্ট, হীপ জয়েন্ট রিপ্লেসমেন্ট সহ অন্যান্য অর্থোপেডিক্স সার্জারী সিলেটের ওয়েসিস হসপিটালে স্বল্প খরচে করানো সম্ভব হচ্ছে।

উল্লেখ্য, অতি অল্প সময়ের মধ্যে সর্বাধুনিক প্রযুক্তি ও দক্ষ জনবলের সমন্বয়ে ওয়েসিস স্ট্রোক এন্ড নিউরো কেয়ার ইউনিট চালু হতে যাচ্ছে। যা নিউরো ও স্ট্রোকে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নতুন মাত্রা যোগ করবে।

শেয়ার করুন