‘ওয়ারফেজ’ ছাড়লেন কমল

সিলেটের সকাল ডেস্ক :: দীর্ঘ ৩৩ বছর পথচলার পর ‘ওয়ারফেজ’ ব্যান্ডকে বিদায় জানালেন গিটারিস্ট ইব্রাহিম আহমেদ কমল। ২০ ডিসেম্বর কমল তার ফেসবুক ফ্যান পেজে এক স্ট্যাটাসে বলেছে, ৮০’র দশক থেকে আপনারা আমাকে চেনেন। এটাও জানেন, যারা হেভি মেটাল গান করেন তাদের এক্সট্রিম শারীরিক ফিটনেস দরকার হয়।

অ্যাথলেটরা ইনজুরিতে পড়লে যেমন তাদের পর্যাপ্ত চিকিৎসা ও বিশ্রাম নিতে হয়, হেভি মেটালে যারা গান করেন তাদের অবস্থা একই রকম। ২০১০ সালে আমি গুরুতর ইনজুরিতে আক্রান্ত হই। যা এখনও আছে। চিকিৎসকরা আমাকে পুরো বিশ্রামে থাকতে বলেছেন। আপনাদের প্রশ্নগুলোর উত্তর দেওয়া আমার পক্ষে হয়তো সম্ভব না। শুধু বলতে চাই, আমি বিদায় নিচ্ছি।

জানা গেছে, কমলের এই বিদায়ে ওয়ারফেইজ দলে পরিবর্তন আসছে। তার জায়গায় বাজাবেন সামির দাস। ওয়ারফেইজ ব্যান্ডের দলনেতা শেখ মনিরুল আলম টিপু জানান, ধরেই নিচ্ছি আপাতত বিদায়। তিনি সরাসারি কনসার্টগুলোতে থাকবেন না। এটা হয়তো আপাতত সম্ভব নয়। কিন্তু ব্যান্ডের সঙ্গে কমল সবসময়ই সম্পৃক্ত থাকবেন।

উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে ব্যান্ড ওয়ারফেইজের গিটার কাঁধে নিয়ে দীর্ঘ পথ চলছিলেন কমল। ৩৩ বছর পর এই ব্যান্ড থেকে তার ছন্দপতন হলো। সম্প্রতি জনপ্রিয় ওয়েবসাইট দ্য টপটেন্স ডট কমের করা জরিপে ‘টপ টেন হার্ড রক ব্যান্ডস’ ক্যাটাগরিতে বতর্মানে চতুর্থ স্থানে আছে বাংলাদেশের জনপ্রিয় এই ব্যান্ডদলটি।

শেয়ার করুন