এমসি কলেজে ১০ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু মঙ্গলবার

সিলেটের সকাল ডেস্ক ::‘কোথায় হারালো বিপুল সম্ভাবনা/ বিশ্বাস দেখি এখানে যে ক্রুশবিদ্ধ/ উত্তরণের সরণী তাইতো খুঁজি/ এখনই সময় হতে হবে যুথবদ্ধ।’-এমন স্লোগানে সিলেটের এমসি কলেজে ১০দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

বিজয়ের ৪৬ বছর ও থিয়েটার মুরারিচাঁদ’র ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে এই উৎসবের আয়োজন করছে থিয়েটার মুরারিচাঁদ।

মঙ্গলবার দুপুর সাড়ে ১১ টায় শিক্ষক-শিক্ষার্থীদের কণ্ঠে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ্র। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাধ্যক্ষ প্রফেসর মুহা. হায়তুল ইসলাম আকঞ্জি।

এছাড়া কলেজের শিক্ষক শিক্ষার্থী ছাড়াও উপস্থিত থাকবেন সিলেটের নাট্যাঙ্গণের অতিথিবৃন্দ। সকলের উপস্থিতি ও সহযোগীতা প্রার্থনা করেছেন থিয়েটারের কার্যনির্বাহী পরিষদের সম্পাদক প্রফেসর শামীমা চৌধুরী ও সাধারণ পরিষদের সদস্য সচিব ফাহমিদা এলাহী বৃষ্টি।

অনুষ্ঠানমালায় যা থাকছে-
* শিক্ষক-শিক্ষার্থী সম্মেলক জাতীয় সংগীত: ৫ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টা।
* ক্যাম্পাস পরিস্কার অভিযান: ৬ ডিসেম্বর সকাল ১১টা।
* তথ্যচিত্র:বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রদর্শন ও আলোচনাসভা: ৭ ডিসেম্বর সকাল ১১টা।
* মঞ্চনাটক উৎসব: ১১-১৩ ডিসেম্বর, প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৫ টা। কলেজ অডিটোরিয়াম।
* শহীদ বুদ্ধিজীবীদিবস, বিজয়দিবস উদযাপন ও পথনাটক: ১৪-১৬ ডিসেম্বর, প্রতিদিন বিকেল ৩টা থেকে

সিলেটের বিভিন্ন নাট্য, সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিবর্গ পরিবেশনায় অংশগ্রহণ করবেন। পরিবেশনায় অংশগ্রহণ করবে- ছন্দ নৃত্যালয়, উদীচী, নগরনাট, নান্দিক নাট্যদল, নাট্যালোক, থিয়েটার সিলেট, থিয়েটার বাংলা, মৃত্তিকায় মহাকাল, নাট্যমঞ্চ, কথাকলি, নৃত্যশৈলী সিলেট। কলেজের সংগঠন থেকে অংশগ্রহণ করবেন রোভার স্কাউট, মোহনা, মুরারিচাঁদ কবিতা পরিষদ। এছাড়া থিয়েটার মুরারিচাঁদের নিজস্ব পরিবেশনাগুলোও থাকবে উৎসবে।

শেয়ার করুন