এমসি কলেজে প্রদর্শিত হল নাটক ‘একটি দীর্ঘশ্বাসের ডালপালা’

সিলেটের সকাল ডেস্ক।। লোকটা অর্থব নয়, কাজ করতে পারে। সর্পিলাকৃতির হাত পা নিয়ে পৃথিবীতে ঠিকে থাকার আমারণ চেষ্টা করে যায়। পরান্নমুখিতায় বড়ো ঘৃণা ও চাঁদ জোছনার খুনসুটির মতো আপন সংসারে অনাস্বাদিত সুখ খুঁজে বেড়ানোই যেন বিকলাঙ্গ মানুষের জীবন। এরকম একটি জীবনীগল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক একটি দীর্ঘশ্বাসের ডালপালা। নাসরিন জাহানের গল্প অবলম্বনে নাটকটি রচনা করেছেন সুফি সুফিয়ান। নির্দেশনা দিয়েছেন কামরুল হক জুয়েল ও সুতপা বিশ্বাস পল্লবী।

থিয়েটার মুরারিচাঁদের আয়োজিত সাংস্কৃতিক উৎসবে মঙ্গলবার নাটকটি মঞ্চত্ব হয়েছে। নাটকটির প্রদর্শনী দেখতে সন্ধ্যায় থিয়েটার মহড়া কক্ষে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শামীমা চৌধুরী, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আজাদ আতিকুর রহমান, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক তপতী রাণী, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফৌজিয়া আজিজ, ইতিহাস বিভাগের প্রভাষক রাফিয়া আক্তার, গণিত বিভাগের সাগর বিশ্বাস, ইসলাম ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক আব্দুল বাসিত, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক মোছাদ্দেক আহমেদ, প্রবীণ নাট্যজন লিয়াকত আহমদ প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থী। কলেজের সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন মোহনা, কবিতা পরিষদ, রোভার স্কাউট, এমসিডিএফ, মুরারিচাঁদ ফটোগ্রাফিক সোসাইটি, বিএনসিসি ও প্রেসক্লাবের সদস্যরা।
আগামীকাল থয়েটার নিজস্ব প্রযোজনা নাটক রঙমহাল। রুবাইয়াৎ আহমদের রচনায় নাটকটি নির্দেশনা দিয়েছেন ইয়াকুব আলী ও বিধান সিংহ। সন্ধ্যা সাড়ে ৫ টায় থিয়েটারের মহড়াকক্ষে নাটকটি প্রদর্শিত হবে।

শেয়ার করুন