আব্দুর রাজ্জাকের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

সিলেটের সকাল ডেস্ক।। বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক পানিসম্পদমন্ত্রী, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ শনিবার। ২

২০১১ সালের ২৩ ডিসেম্বর লন্ডনের কিংস হাসপাতালে আব্দুর রাজ্জাক মৃত্যুবরণ করেন। তিনি ১৯৪২ সালে ১ আগস্ট জন্মগ্রহণ করেন।

আব্দুর রাজ্জাকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনাসভার আয়োজন করা হয়েছে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আব্দুর রাজ্জাক ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের অন্যতম ছাত্রনেতা। ৬২র শিক্ষা আন্দোলন, ৬ দফা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধে তিনি সক্রিয় ভূমিকা পালন করেন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য আব্দুর রাজ্জাকের রাজনৈতিক জীবন শুরু হয় ৫০-এর দশকের শেষের দিকে।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি শরীয়পুর ৩ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদের সদস্য ছিলেন। তিনি একাধিকবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ছাড়াও পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। আব্দুর রাজ্জাক বাংলাদেশ ছাত্রলীগের দুইবার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

শেয়ার করুন