হেফাজত কোনও নির্বাচনে অংশ নেবে না: বাবুনগরী

সিলেটের সকাল ডেস্ক :: হেফাজত কোনও রাজনৈতিক সংগঠন নয় বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের মহাসচিব হাফেজ জুনায়েদ বাবুনগরী।

তিনি বলেন, ‘রাজনৈতিক কোনও মোর্চার সঙ্গে হেফাজতের কোনও সম্পর্ক নেই। কোনও নির্বাচনে অংশ নেবে না। কাউকে কোনও নির্বাচনে মনোনয়ন দেবে না।’

শুক্রবার দুপুরে চট্টগ্রাম জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে দু’দিনব্যাপী শানে রেসালত সম্মেলনে এসব কথা বলেন।

জুনায়েদ বাবুনগরী বলেন, ‘তথ্যপ্রযুক্তির উন্নয়নের সাথে সাথে ফেতনাও দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে মুসলমানদের মধ্যে হিংসা, বিদ্বেষ ও বিভেদ বাড়ছে। ওলামায়ে কেরামের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের কূটচাল ব্যর্থ হয়ে হেফাজতকে নিয়ে সেক্যুলার মিডিয়ার উদ্দেশ্যমূলক প্রপাগান্ডা ও মিথ্যাচার চালাচ্ছে। হেফাজত মুসলমানদেও ঈমান-আকিদা রক্ষার সংগ্রামের একটি অরাজনৈতিক বৃহত্তম সংগঠন।’

হেফাজত মহাসচিব বলেন, ‘বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ইহুদি খ্রিস্টান ও সাম্রাজ্যবাদী গোষ্ঠীর মোকাবিলায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশি-বিদেশি ইসলামবিদ্বেষী গোষ্ঠীরা মুসলমানদের ঈমান ধ্বংস করতে চায়। শিরক বিদআত ও কুফরি কালচার আমাদের সমাজকে কলুষিত করে ফেলেছে। মুসলিম বিশ্ব আজ রাজনৈতিক অনৈক্যের কারণে ভ্রাতৃঘাতী সংঘাত ও ফ্যাসাদে লিপ্ত। গোঁড়ামি, ক্ষমতার লোভ ও অহঙ্কারের কারণে এক মুসলমান ভাই আরেক মুসলমান ভাইয়ের বিরুদ্ধে অস্ত্র তাক করছে।  নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি ও ফ্যাসাদের পথে চললে আমাদের দুর্গতি বাড়বে।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন মাওলানা তাফাজ্জুল হক, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা মুফতি আহমদুল্লাহ, মাওলানা হাফেজ নুরুল ইসলাম, মাওলানা ওবাইদুর রহমান খান নদভী, মাওলানা খালেদ সাইফুল্লাহ, মাওলানা শেখ আহমদ, মুফতি রহিমুল্লাহ, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা জিয়াউল হোসাইন, মাওলানা সলিমুল্লাহ,শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা হাফেজ তাজুল ইসলাম ও মাওলানা লোকমান হাকিম।

শেয়ার করুন