হাথুরুসিংহকে ফিরে পেতে আশা ছাড়েনি বিসিবি

স্পোর্টস ডেস্ক :: বাংলাদেশ ক্রিকেট দলের লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে হঠাৎ করেই পদত্যাগ করেছেন কদিন আগে। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে তিনি আর দেশে ফিরেননি। শ্রীলঙ্কায় ছুটি কাটাচ্ছিলেন। এর মধ্যেই ই-মেইল বার্তায় বিসিবিকে পদত্যাগ পত্র পাঠিয়ে দেন তিনি। যাতে উল্লেখ নেই কোন সুনির্দিষ্ট কারণের। তার চলে যাওয়া নিয়ে নানা রকম গুঞ্জন আছে। যা নিয়ে সংবাদ মাধ্যমে আলোচনা হয়েছে অনেক। হাথুরুর পর সম্ভব্য কোচ কে হবেন এনিয়েও মিডিয়ায় খবর হচ্ছে নিয়মিত। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হাথুরুসিংহেকে ফিরে পেতে আশা ছাড়েনি। ভারতীয় সংবাদ মাধ্যম ক্রিকবাজ তাদের প্রতিবেদনে বলছে এমনই।

শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ হবেন বলেই পদত্যাগ করেছেন হাথুরু বা সিনিয়র খেলোয়াড়দে সঙ্গে মন-মালিন্যর জন্যই পদত্যাগ তার। এমন বেশ কিছু খবর হাওয়ায় ভাসছে। তবে আসল কারণটা শুধু হাথুরুরই জানা। বিসিবির সঙ্গে কোন যোগাযোগ না রাখায় বিসিবিরও জানা নেই আসল কারণ। এর মধ্যে খরব ছিল জাতীয় দলের কোচ হতে পারেন খালেদ মাহমুদ সুজন। জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ অবশ্য নিজের সেই ইচ্ছের কথা বলেছেনও। তবে সেই সুজনই ক্রিকবাজকে বলছেন হাথুরুকে ফেরাতে বিসিবির তৎপরতার কথা।

খালেদ মাহমুদ সুজন জাতীয় দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ছিলেন ম্যানেজারও। বর্তমানে বিসিবির পচিলাকও তিনি। জাতীয় দলের সাবেক এই তারকা হাথুরুসিংহেকে নিয়ে বলেন, ‘আমি ঠিক জানি না কবে তিনি ফিরবেন। তবে আমরা তার হঠাৎ পদত্যাগের আসল কারণ জানতে অবশ্যই তার সঙ্গে আলোচনা করবো। এবং চেষ্টা করবো সমাধানের, যেন তিনি থেকে যান।’

হাথুরুসিংহের আমলে বাংলাদেশ ক্রিকেটে দল সাফল্যের আলোয় ভেসেছে। তার সাফল্যের কারণেই তাকে রেখে দেওয়ার কথা চিন্তা করছে বিসিবি। খালেদ মাহমুদ সুজনই দিলেন সেই তথ্য, ‘তার সাফল্যকে কেউ অস্বীকার করতে পারবে না। তাই আমরা যেকোন সিদ্ধান্ত নেওয়ার আগে সেই বিষয়টি বিবেচনা করবো।’

বিসিবির একটি সূত্র থেকে ক্রিকবাজ বলছে, ২০১৯ বিশ্বকাপ পর্যন্তই হাথুরুকে রেখে দিতে চায় বিসিবি। তবে হাথুরু তার সিদ্ধান্তে অনড় থাকলে অন্তত শ্রীলঙ্কার বিপক্ষে জানুয়ারিতে হতে যাওয়া হোম সিরিজ পর্যন্ত তাকে রেখে দেওয়ার চেস্টা করবে বিসিবি। শ্রীলঙ্কার বিপক্ষে ২টি টেস্ট ও ২টি টি-টুয়েন্টির সিরিজর খেলবে বাংলাদেশ। এছাড়া জিম্বাবুয়েকে নিয়ে হবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ।

এদিকে দক্ষিণ আফ্রিকা সফরের সময় নাকি শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতির জন্য সিডিউলও জমা দিয়েছিলেন হাথুরুসিংহে। ১৮ ডিসেম্বর থেকে প্রস্তুতি শুরু করতে চেয়েছিলেন হাথুরুসিংহে। দক্ষিণ আফ্রিকা সফরে জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু দিয়েছেন এই তথ্য। কিন্তু এরপর তো বিসিবি বরাবর পদত্যাগ পত্রই পাঠিয়ে দিলেন হাথুরু। দক্ষিণ আফ্রিকা সফরে যার কোন আসাভ পাননি বলে জানিয়েছেন নান্নু।

শেয়ার করুন